ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১০ বছর আগের জাল নোটের মামলায় ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
১০ বছর আগের জাল নোটের মামলায় ২ জনের কারাদণ্ড প্রতীকী ছবি।

চট্টগ্রাম: ১০ বছর আগের জাল নোট উদ্ধারের পর বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় দুজনকে ২ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

রোববার (২২ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- বাবুল আক্তার ও জসিম উদ্দীন।  

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, জাল নোট রাখার দায়ে আসামি বাবুল আক্তার ও জসিম উদ্দীনকে ২ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায়ের সময় জসিম উদ্দীন আদালতে উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। আর বাবুল আক্তার পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ২৫ জুন নগরের বাকলিয়া থানার নতুন ব্রিজ উত্তর পাশে গোলচত্বরের সামনে থেকে বাবুল আক্তার ও জসিম উদ্দীনকে গ্রেফতার করা হয়। বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সিগারেটের প্যাকেট থেকে সাতটি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এ ঘটনায় বাকলিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করলে ২০১৩ সালের ৭ এপ্রিল অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় ৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।