ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবির জঙ্গল থেকে সাবেক নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
চবির জঙ্গল থেকে সাবেক নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার  প্রতীকী ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের পেছনের বাঁশঝাড় থেকে সাবেক নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে।  

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

 

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে ওই বাঁশঝাড়ে মরদেহ দেখেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ঝাড়ুদার জগদীশ রুদ্র।  

জানা গেছে, মনির আহমেদ চবির সাবেক নিরাপত্তাকর্মী ছিলেন।

বয়স আনুমানিক ৭৫। বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলায়। তিনি চবির বিজ্ঞান অনুষদের সামনের কলোনিতে পরিবার নিয়ে থাকতেন। দুই বছর আগে তিনি চাকরি থেকে অবসর নেন। তা ছাড়া তিনি প্রায় সময় বাঁশ কাটতে ওই অনুষদের পেছনে যাওয়া-আসা করতেন এবং লাকড়ি সংগ্রহ করতেন।  

মনির আহমেদের ছেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রহরী মো. তারেক মিয়া বলেন, গতকাল আসরের নামাজের পরে বের হয়েছিলেন বাবা। এরপর আর বাড়ি ফেরেননি। আজ বিকেল সাড়ে তিনটার দিকে বাবার মরদেহ পাওয়া গেছে। ইঞ্জিনিয়ারিং অনুষদের ঝাড়ুদার জগদীশ বাসায় জানিয়েছেন। পরে আমি এসে বাবার মরদেহ দেখতে পাই।  

প্রত্যক্ষদর্শী জগদীশ রুদ্র বলেন, আমি অনুষদের পানির মোটর ছেড়ে পেছনে তাকিয়ে দেখি ঝোপ ফাঁকা। রাস্তা হয়ে আছে। আমি একটু সামনে এগিয়ে আসতেই দেখি একজনের পা দেখা যাচ্ছে। তখন আমার সহকর্মী কাজল রুদ্রকে ডেকে এনে মরদেহটাকে মনির ভাইয়ের মতো লাগলে আমরা ছবি তুলে ওনার মেয়েকে দেখাই। পরে ওনার মেয়ে বাবার মরদেহ শনাক্ত করেন।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, পুলিশ এসে মরদেহ উদ্ধার করেছে। কীভাবে মৃত্যু হয়েছে তা আমাদের জানা নেই। জঙ্গলের ভেতরে মৃত্যু হয়েছে। এজন্য একটি অপমৃত্যুর মামলা হবে। তবে, ময়নাতদন্ত হবে কি-না সে বিষয়ে ওসি সিদ্ধান্ত নেবেন।  

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ধারণা করা হচ্ছে যে, তিনি হৃদরোগে মারা গেছেন। তবে বাঁশঝাড়ে মৃত্যু হওয়ায় এটা স্পষ্ট না। তাই ছেলে বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা করতে হবে। তারপর ময়নাতদন্তের মাধ্যমে সঠিক কারণ উদঘাটন করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।