ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাশিয়ার তিন যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দর ছেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
রাশিয়ার তিন যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দর ছেড়েছে শুভেচ্ছা সফর শেষে চট্টগ্রাম বন্দর ছেড়ে গেছে রাশিয়ার তিন যুদ্ধজাহাজ।

চট্টগ্রাম: তিন দিনের শুভেচ্ছা সফর শেষে রাশিয়া নৌবাহিনীর তিনটি যুদ্ধজাহাজ ‘অ্যাডমিরাল ত্রিবুতস’, ‘অ্যাডমিরাল প্যানতেলেইয়েভ’ ও জ্বালানিবাহী ট্যাংকার চট্টগ্রাম বন্দর ছেড়ে গেছে।  

মঙ্গলবার (১৪ নভেম্বর) জাহাজগুলো বন্দর ছেড়ে যায়।

জাহাজ তিনটি গত ১২ নভেম্বর বাংলাদেশে আসে।  

সফরকালে জাহাজ তিনটির অধিনায়করা কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ ছাড়া সফররত জাহাজ তিনটির কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ, বাংলাদেশ নেভাল একাডেমি, নৌবাহিনীর যুদ্ধ কৌশল বিষয়ক প্রশিক্ষণ কেন্দ্র ‘স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস’ এবং নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত ‘আশার আলো’ স্কুল পরিদর্শন করেন।  

পাশাপাশি রাশিয়া নৌবাহিনীর সদস্য ও বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের মধ্যে প্রীতি ফুটবল ও বাস্কেটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। জাহাজ তিনটি বাংলাদেশ ত্যাগকালে বঙ্গোপসাগরে বাংলাদেশ নৌবাহিনীর সাথে যৌথ মহড়া (PASSEX) অনুষ্ঠিত হয়। রাশিয়ার জাহাজগুলোর এই সফরের মধ্য দিয়ে দুই দেশের নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে এমন আশাবাদ সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।