ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে বিএনপির ঝটিকা মিছিল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
চট্টগ্রামে বিএনপির ঝটিকা মিছিল 

চট্টগ্রাম: অবরোধের সমর্থনে চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে ঝটিকা মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা।  

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) নগর ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা।

 

এদিকে অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর  বিএনপির আরও ৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করার অভিযোগ করেছে বিএনপি।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, তফসিল ঘোষণার প্রতিবাদে চলমান অবরোধের সমর্থনে বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেলের নেতৃত্বে নগরের প্রবর্তক মোড় ও ২ নম্বর গেইট এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল বের করা হয়।

অবরোধের সমর্থনে আগ্রাবাদ এক্সেস রোড়ে ডবলমুরিং থানা যুবদল ও স্বেচ্ছাসেবক দলের মিছিল এবং মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাজিবুল হক বাপ্পীর নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা দেওয়ান হাট রেল লাইনের উপর টায়ার জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করে। পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদলের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিছিল ও সড়ক অবরোধ করে। এছাড়াও চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের ফৌজদারহাট ও বাংলাবাজার এলাকায় মিছিল ও অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা, ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপি যুবদল ও ছাত্রদলের উদ্যোগে বন্দর এলাকায় মিছিল, চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে মুরাদপুর ষোলশহর এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ মিছিল, খুলশী থানা যুবদলের যুগ্ম আহবায়ক মো.মিল্টনের নেতৃত্বে কদমতলী এলাকায খুলশী থানা যুবদলের মিছিল, রাতে চন্দনাইশ বরকল ব্রিজ এলাকায় তাৎক্ষণিক মশাল মিছিল বের করে চন্দনাইশ উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

বিএনপির দাবি করা গ্রেফতার ৪ নেতাকর্মীরা হলেন, বকশির হাট ওয়ার্ড যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বিএনপি নেতা দিদারুল ইসলাম দিদার, চান্দগাঁও ওয়ার্ড যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল হাকিম, বন্দর থানা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কায়ছার হামিদ ও থানা সেচ্ছাসেবক দলের সদস্য নুরুল আমিন রুবেল।

এদিকে বুধবার গভীর রাতে নগরের কাজীর দেউরী নাসিমন ভবনস্থ বিএনপির দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী জানান, চট্টগ্রামের মানুষ ‘শান্তিপূর্ণভাবে’ অবরোধ পালন করা হচ্ছে। বৃহস্পতিবার অবরোধের সমর্থনে নগরের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করা হয়েছে। অবরোধকে কেন্দ্র করে পুলিশ চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের নির্বিচারে গ্রেফতার করছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।