ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবর্জনা সরাতে দেরি হলে শাস্তি: চসিক মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
আবর্জনা সরাতে দেরি হলে শাস্তি: চসিক মেয়র ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর নালা নর্দমা থেকে উত্তোলিত আবর্জনা সরিয়ে নিতে দেরি হলে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম।

তিনি বলেন,‘নালা-নর্দমা থেকে উত্তোলিত মাটি ও আবর্জনা সঙ্গে সঙ্গে অপসারণ করতে হবে।

এ কাজে কোন ধরনের অবহেলা বা গাফিলতি দেখা গেলে সংশ্লিষ্ট ওয়ার্ডের দায়িত্বশীল ও জোন প্রধানদের অভিযুক্ত করে শাস্তিমূলক ব্যবস্থায় নেওয়া হবে। ’

বুধবার বিকালে পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন তিনি।


মশক নিধনে ক্র্যাশ প্রোগ্রাম চলছে জানিয়ে সিটি মেয়র এম মনজুর আলম বলেন,‘নগরবাসীর শান্তি ও স্বস্তি নিশ্চিত করতে মশক নিধন, নালা-নর্দমা পরিষ্কার রাখা অপরিহার্য। ’

নির্ধারিত তারিখের ক্র্যাশ প্রোগ্রামে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর ও নারী কাউন্সিলরদেরকে উপস্থিত থেকে ক্র্যাশ প্রোগ্রাম সফল করার পরার্মশ দেন মেয়র।

স্প্রে কাজে দক্ষদের এ কাজে সম্পৃক্ত করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন মেয়র।   তিনি নালা, নর্দমার মাটি-আবর্জনা উত্তোলন, অপসারণ কাজ দ্রুতগতিতে করারও নির্দেশ দেন।

বৈঠকে মশার উৎপাত বেড়ে যাওয়ায় ১৫ ডিসেম্বর থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে নালা নর্দমা পরিষ্কার, মশার ওষুধ ছিটানো এবং মশা-মাছির উৎপত্তির উৎসগুলোতে ওষুধ ছিটানোর ব্যাপক কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানানো হয়।

বৈঠকে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, পরিচ্ছন্ন কর্মকর্তা কানুকান্তি নাথ ও মোরশেদুল আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।