ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হরতাল ডেকে মাঠে নেই বিএনপি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৫
হরতাল ডেকে মাঠে নেই বিএনপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার চট্টগ্রামে সকাল সন্ধ্যা হরতাল আহ্বান করে বিএনপি।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এবং উত্তর জেলা যুবদল হরতাল আহ্বান করলেও মঙ্গলবার সকাল থেকে মাঠে দেখা যায়নি নেতা-কর্মীদের।



সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে কোথাও বিএনপি নেতা-কর্মীদের মিছিল সমাবেশ করতে দেখা যায়নি। বেলা ১২টা পর্যন্ত উত্তর ও দক্ষিণ জেলায় মিছিল কিংবা সমাবেশের খবর পাওয়া যায়নি।


খোঁজ নিয়ে জা‍না গেছে, সোমবার আড়াই’শ নেতা-কর্মী আটকের পর ভয়ে রয়েছেন বিএনপি। এছাড়া সোমবারে ঘটনায় মামলার আসামী হওয়ার আতঙ্ক কাজ করছে। ফলে অনেকে সোমবার পুলিশের সংঘর্ষে আহত হওয়ার ভান করে ঘর থেকে বের হচ্ছেন না।

সোমবার নগরীর কাজির দেউড়ি ও নুর আহম্মদ সড়ক এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াত কর্মীদের সংঘর্ষের ঘটনায় উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ আড়াই’শ নেতা-কর্মী আটক করে পুলিশ।

পুলিশের উপর হামলা ও সংঘর্ষের ঘটনায় নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেনসহ ৫০০ জনকে ‍আসামি করে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়।

সোমবার গভীর রাতে কোতয়ালি থানার এস আই একরামউল্লাহ বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার এজাহারে আমির খসরু মাহমুদ চৌধুরী, ডা.শাহাদাৎ হোসেনসহ তিন’শ জনের নাম উল্লেখ আছে। বাকি দু’শ জনকে অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে নগর বিএনপির কয়েকজন নেতার সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

বেলা ১২টা ৫০ মিনিটে নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহ’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমরা মিছিলের প্রস্তুতি নিচ্ছি। তিন স্পটে মিছিল করার পরিকল্পনা রয়েছে।

সকাল থেকে মিছিল সমাবেশ হয়েছে কিনা জানতে চাইলে নগরীর চান্দগাঁও ও চকবাজার একায় দুটি মিছিল হয়েছে বলে দাবি করেছেন তিনি।  

তবে সোমবার নগর ছাত্রদলের দুই শতাধিক কর্মী গ্রেফতার হয়েছে জানিয়ে তিনি বলেন, আজ তাদের আদালতে তোলা হচ্ছে। তাই জামিনের বিষয় নিয়ে ব্যস্ত সবাই।

বিএনপির হরতাল আহ্বান করলেও নাগরিক জীবনে কোন ধরণের প্রভাব পড়েনি। সকাল থেকে নগরীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

** চট্টগ্রামে শান্তিপূর্ণভাবে চলছে হরতাল-অবরোধ
** চট্টগ্রামে কড়া নিরাপত্তায় হরতাল-অবরোধ শুরু

বাংলাদেশ সময়:১৩০০ঘন্টা, জানুয়ারি ০৬, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।