ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন স্মরণে চট্টগ্রামে জনসভা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন স্মরণে চট্টগ্রামে জনসভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রামে জনসভা করেছে মহানগর আওয়ামী লীগ।

শনিবার বিকেলে নগরীর লালদিঘি ময়দানে আয়োজিত এ জনসভায় সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুপস্থিতিতে তার লিখিত বক্তব্য পাঠ করা হয়।



লিখিত বক্তব্যে মহিউদ্দিন বলেন, দেশ যখন সমৃদ্ধির সন্ধিক্ষণে ঠিক তখন দেশকে পঙ্গু করার জন্য হরতাল-অবরোধ দিচ্ছেন খালেদা জিয়া। তার এ ষড়যন্ত্র যে কোন মূল্যে রুখে দেয়া হবে।


আন্দোলনের নামে সহিংসতা দমন করা হবে মন্তব্য করে মহিউদ্দিন বলেন, একদিকে অবরুদ্ধ হওয়ার নাটক অন্যদিকে সহিংসতা করে দেশের অগ্রগতিকে রুখে দিতে মরিয়া খালেদা জিয়া।
 
মহিউদ্দিন বলেন, জঙ্গি, মৌলবাদি ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে সরকার শক্ত অবস্থান নিয়েছে। স্বাধীনতার শত্রু, উন্নয়নের শত্রু ও প্রগতিশীলতার শত্রুদের সাথে বিএনপি গাটছড়া বেঁধেছে। তাই জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে।

মহিউদ্দিনের অনুপস্থিতিতে নগর আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরির সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.জ্যোতিপ্রকাশ দত্ত।

একই জনসভায় নগর অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাবিরোধীদের চিরতরে এ দেশ থেকে উৎখাত করতে হবে।

জনসভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.জ্যোতিপ্রকাশ দত্ত, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দিদারুল আলম চৌধুরী, নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, নগর ছাত্রলীগের সভাপতি ইমরুল অাহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।  

বাংলাদেশ সময়: ১৯০০ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad