ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেষ পর্যন্ত নির্বাচনে থাকার ঘোষণা বিএনপি’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
শেষ পর্যন্ত নির্বাচনে থাকার ঘোষণা বিএনপি’র ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: আসন্ন পৌরসভা নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।



নির্বাচনের সার্বিক অবস্থা তুলে ধরে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির। এছাড়া লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার।


সংবাদ সম্মেলনে আবদুল্লাহ আল নোমান বলেন, ‘৫ জানুয়ারির মত প্রহসনের নির্বাচন করার চেষ্টা করা হচ্ছে। এই প্রহসনের নির্বাচনেও আমরা আছি।   জনগণ যতক্ষণ ভোট দিতে পারেন, ততক্ষণ আমরা আছি। ’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির বলেন, ‘নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান। তার দায়িত্ব সুষ্ঠু নির্বাচন করা। তারা তাদের দায়িত্ব পালন করতে না পারলে কী খেসারত দিতে হবে তা জনগণই নির্ধারণ করবেন। ’

নির্বাচন কমিশন নিয়ে অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুষ্ঠুভাবে নির্বাচন করার যে কমিটমেন্ট দিয়েছিল, তফসিল ঘোষণার সময় জাতির কাছে যে ওয়াদা দিয়েছিল তা রক্ষা করতে পারেনি। তবুও আমাদের চলমান আন্দোলনকে একদিকে রেখে, নির্বাচনকে আন্দোলনের হাতিয়ার হিসেবে নিয়ে গণতান্ত্রিক প্রথা নতুনভাবে চালু করার জন্য আমরা নির্বাচন করছি।

‘ব্যালট যতক্ষণ পর্যন্ত থাকবে আমাদের প্রার্থী ও সমর্থকরা কেন্দ্রে যাবেন, ভোট দেবেন। শেষ মুহূর্ত পর্যন্ত আমরা নির্বাচনের মধ্যে থাকব। ’

লিখিত বক্তব্যে গোলাম আকবর খোন্দকার বলেন, তফসিল ঘোষণার সময় নির্বাচন কমিশন বলেছিল নির্বাচনের জন্য একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবে। যেন প্রার্থীরা নির্বিঘ্নে তাদের প্রচার প্রচারণার কাজ চালাতে পারে। পাশাপাশি ভোটাররা যেন কেন্দ্রে গিয়ে পছন্দমত প্রার্থীকে ভোট দিয়ে জনমতের সঠিক প্রতিফলন ঘটাতে পারে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন।  

কিন্তু নির্বাচনী প্রচার প্রচারণা শুরুর পর থেকেই সারাদেশে বিএনপি মনোনীত প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা, মামলা ও হুমকি দেয়া হচ্ছে। হয়রানি, গাড়ি ও নির্বাচনী অফিস ভাঙচুর, পোস্টার-ব্যানার ছিঁড়ে আওয়ামী লীগ প্রার্থী ও সমর্থকরা নির্বাচনী পরিবেশকে অসহনীয় করে তুলেছে। তাই যত দ্রুতসম্ভব তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক গাজী মো. শাহজাহান, বিএনপির কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য সরওয়ার জামাল নিজাম, দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম মামুন মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।