ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গি সন্দেহে আটক চবি’র তিন ছাত্র বহিষ্কার হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
জঙ্গি সন্দেহে আটক চবি’র তিন ছাত্র বহিষ্কার হচ্ছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: জঙ্গি সন্দেহে নগরীর বিভিন্ন জায়গা থেকে আটক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তিন শিক্ষার্থীর বিরুদ্ধে বহিষ্কারসহ প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ।   সোমবার (২৮ ডিসেম্বর) তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।



পুলিশ সূত্র জানায়, শনিবার (২৬ ডিসেম্বর) রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে পুলিশ।   পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমানবাজারে একটি জেএমবি আস্তানায় অভিযান চালায় পুলিশ।
  সেখান থেকে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।   ওই আস্তানায় জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন।  

আটক তিনজনই চবি’র পদার্থ বিদ্যা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী বলে নিশ্চিত করেছে একটি সূত্র।   গণমাধ্যমে এ তিনজনের পরিচয় আসার পরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বিষয়ে খবরাখবর নিয়েছে।   সংশ্লিষ্ট বিভাগে তাদের বিষয়ে তথ্য দিতেও বলেছে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। পাশাপাশি সুনির্দিষ্ট তথ্য পেতে পুলিশের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘প্রাথমিকভাবে খোঁজ নিয়ে তিনজনই পদার্থবিদ্যা বিভাগের স্নাতকোত্তরের ছাত্র বলে জানতে পেরেছি। তাদের বিষয়ে আরও খোঁজ নেওয়া হচ্ছে।   পুলিশের কাছ থেকেও প্রয়োজনীয় তথ্যর অপেক্ষায় আছি। ’

তাদের বিরুদ্ধে বহিষ্কারসহ প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে প্রক্টর বলেন, ‘সোমবারের (২৮ ডিসেম্বর) মধ্যেই এসব সিদ্ধান্ত নেওয়া হবে। ’

এদিকে চবির পদার্থ বিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিহির কুমার বলেন, ‘আমি বিষয়টি পুরোপুরি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ওপর ছেড়ে দিয়েছি।   কর্তৃপক্ষই যথোপযুক্ত ব্যবস্থা নেবে। ’

** ‘উদ্ধার হওয়া বিস্ফোরকে চারটি ভবন উড়িয়ে দেওয়া সম্ভব’
** জেএমবির আস্তানায় ‘স্পর্শকাতর নথি’
** জেএমবি কমাণ্ডারের আস্তানায় অভিযান, অস্ত্র-গুলিসহ আটক ৩

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।