ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেএমবির আস্তানায় অভিযান, হাটহাজারী থানায় দুই মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
জেএমবির আস্তানায় অভিযান, হাটহাজারী থানায় দুই মামলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সামরিক কমাণ্ডারের আস্তানা থেকে অস্ত্র-বিস্ফোরক উদ্ধারের ঘটনায় হাটহাজারী থানায় দু’টি মামলা দায়ের হয়েছে।  

রোববার (২৭ ডিসেম্বর) রাতে অস্ত্র এবং বিস্ফোরক আইনের পৃথক ধারায় পৃথকভাবে মামলা দু’টি দায়ের করেছেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফররুখ আহমেদ মিনহাজ।

  মামলা নম্বর ২৭ ও ২৮।

হাটহাজারী থানার ওসি মোহাম্মদ ইসমাইল বাংলানিউজকে জানান, দু’টি মামলায় গ্রেফতার হওয়া তিনজনসহ মোট চারজনকে আসামি করা হয়েছে।


তবে নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার কুসুম দেওয়ান বাংলানিউজকে জানিয়েছেন, সন্ত্রাসবিরোধী আইনে আরও একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে পুলিশ।   পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমানবাজারে জেএমবি আস্তানায় অভিযান চালায় পুলিশ।   সেখান থেকে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।   ওই আস্তানায় জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন।

আটক তিনজনই চবি’র পদার্থ বিদ্যা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী বলে নিশ্চিত হওয়া গেছে।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫ 
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।