ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপির সংবাদ সম্মেলনে মীর নাছির

‘চট্টগ্রামের ১০ পৌরসভাতেই পুনর্নির্বাচন দাবি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
‘চট্টগ্রামের ১০ পৌরসভাতেই পুনর্নির্বাচন দাবি’

চট্টগ্রাম: প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার গণতন্ত্রের ইতিহাসে আরেকটি কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছে মন্তব্য করে চট্টগ্রামের ১০টি পৌরসভাতেই পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় নির্বাচনী মনিটরিং সেল-২ এর আহ্বায়ক মীর মোহাম্মদ নাছির উদ্দিন।

বুধবার বিকাল সাড়ে চারটায় নগরীর চট্টেশ্বরী সড়কের নিজ বাসভবন ডালিয়া কুঞ্জে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তিনি।

এ সময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, উত্তর জেলা বিএনপির আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, রাউজানের মেয়র প্রার্থী আবদুল্লাহ আল হাছান, নগর বিএনপির সভাপতি আবু সুফিয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর নাছির বলেন, বিএনপি জনগণের দল।
তাই সংসদীয় পদ্ধতি চালু করেছিল। পৌরসভা নির্বাচনের আগে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হলেও নির্বাচনের দিন অস্ত্রের মহড়া দিয়ে ভোট লুট করা হয়েছে। জনগণের অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছে।

তিনি বলেন, সকাল ছয়টায় সশস্ত্র মহড়া দেওয়া হয়েছে প্রতিটি কেন্দ্রে। সাতটায় কেন্দ্র দখল করা হয়েছে। আটটা থেকে সাড়ে আটটার মধ্যে কোনো ভোটারকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। পৌরসভা এলাকায় বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনে বিএনপি সাড়া দেয়নি। কিন্তু এবার গণতন্ত্রের প্রয়োজনে সাড়া দিলেও সরকার গলাটিপে হত্যা করলো ভোটাধিকার।

** নির্বাচন স্থগিতের আবেদন জানালেন বিএনপি প্রার্থী
** নির্বাচন বর্জন নয়, স্থগিত চায় বিএনপি
** সীতাকুণ্ডে ভোট দিতে পারেননি বিএনপি মেয়র প্রার্থী
** রাউজান ত্যাগ করলেন ধানের শীষ প্রার্থী
** সন্দ্বীপ ও রাঙ্গুনিয়ায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমইউ/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।