ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভিড় নেই, ঝামেলামুক্ত পরিবেশে ভোট দিচ্ছে মানুষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ভিড় নেই, ঝামেলামুক্ত পরিবেশে ভোট দিচ্ছে মানুষ ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পটিয়া (চট্টগ্রাম) থেকে: কেন্দ্রের বাইরে প্রধান দুই দলের কর্মী-সমর্থকদের জটলা আছে। কেন্দ্রের ভেতরে শীত-কুয়াশা-কনকনে ঠান্ডা উপেক্ষা করে আসা ভোটাররা ঝামেলা মুক্ত পরিবেশে ভোট দিচ্ছেন।

নির্বিঘ্নে ভোট দিয়ে বাড়িমুখো হচ্ছেন ভোটাররা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিও চোখে পড়ার মতো।


বুধবার সকাল আটটা থেকে সাড়ে আটটার মধ্যে ঐতিহ্যবাহী পটিয়া পৌরসভার তিনটি ভোটকেন্দ্র পরিদর্শন করে এমন চিত্র দেখা গেছে। কেন্দ্র তিনটি হচ্ছে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের আল্লাই ওখারা সরকার প্রাথমিক বিদ্যালয়, ২ নম্বর ওয়ার্ডের আবদুর রহমান সরকারি উচ্চ বিদ্যালয় ও পৌরসদরের রাহাত আলী সরকারি উচ্চ বিদ্যালয়।

কয়েকজন ভোটার জানিয়েছেন, নিজের ভোটটি নিজে দেওয়ার জন্য সাতসকালে চলে এসেছেন কেন্দ্রে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে তারা খুশি।

যাকে ভোট দিলে পৌরসভার উন্নয়ন হবে, যাকে যোগ্য মনে করেছেন তাকে ভোট দিয়েছেন বলে জানান তারা।

চট্টগ্রামের ১০ পৌরসভায় মেয়র পদে ৩৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।   ১০ পৌরসভা হচ্ছে, মিরসরাই, বারইয়ারহাট, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাউজান, রাঙ্গুনিয়া, পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া এবং বাঁশখালী।

এর মধ্যে পটিয়ায় আওয়ামী লীগ সমর্থিত অধ্যাপক হারুনুর রশীদ (নৌকা), বিএনপি সমর্থিত তৌহিদুল আলম (ধানের শীষ), জাতীয় পার্টি সমর্থিত শামসুল আলম মাস্টার (লাঙল) এবং বিএনপির বিদ্রোহী মোহাম্মদ ইব্রাহিম (নারকেল গাছ) ভোটযুদ্ধে আছেন।

** শান্তিপূর্ণ পরিবেশে চলছে চট্টগ্রামের ১০ পৌরসভায় ভোটগ্রহণ

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরডিজি/এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।