ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন বর্জন নয়, স্থগিত চায় বিএনপি

মো. মহিউদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
নির্বাচন বর্জন নয়, স্থগিত চায় বিএনপি

সীতাকুণ্ড থেকে: চট্টগ্রামের বিভিন্ন পৌরসভা নির্বাচনে বিএনপি অ্যাজেন্টদের বের করে দেওয়া, ভোটকেন্দ্র দখল এবং জালভোট প্রদানের অভিযোগ এনে নির্বাচন স্থগিতের আবেদন করছেন বিএনপি প্রার্থীরা।
সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তাদের কাছে বিএনপি প্রার্থীরা নির্বাচন স্থগিতের আবেদন করছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগের বিএনপির নির্বাচন মনিটরিং সেলের আহ্বায়ক গোলাম আকবর খন্দকার।

 

বুধবার সকাল পৌনে এগারটার দিকে টেলিফোনে বাংলানিউজকে এসব তথ্য জানান তিনি।
 
অভিযোগ করে গোলাম আকবর খন্দকার বলেন, ‘আমরা নির্বাচন বর্জন করছি না।
তবে বিভিন্ন জায়গায় কেন্দ্র দখল করে জালভোট দিচ্ছে সরকার দলীয় ক্যাডাররা। আমাদের অ্যাজেন্টদেরও কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এজন্য আমাদের প্রার্থীরা কেন্দ্রের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তাদের কাছে নির্বাচন স্থগিতের আবেদন করছেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তাদের কেউ কেউ আবেদনপত্র নিলেও অনেকেই গ্রহণ করছেন না। ’

তিনি বলেন, মিরসরাই ও বারৈয়ারহাটে মঙ্গলবার রাত (২৯ ডিসেম্বর) থেকেই ককটেল ও গ্রেনেড ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে অধিকাংশ কেন্দ্র দখল করে নিয়েছে সরকার দলীয় নেতাকর্মীরা।   আর যেসব কেন্দ্রে ভোট হচ্ছে তাতেও তারা জালভোট দিচ্ছে।

এছাড়া চাঁদপুরের কচুয়া ও মতলব পৌরসভা কেন্দ্র ছাড়া অন্যান্য সব কেন্দ্র দখলে নেওয়া এবং সন্দ্বীপে বিএনপি প্রার্থীর অ্যাজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তবে বাঁশখালীতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে জানিয়ে গোলাম আকবর খন্দকার বলেন, ‘সেখানে তুমুল প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে। ’

বাংলাদেশ সময়:১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমইউ/ টিএইচ/আইএসএস/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।