ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সরকার ভোট প্রতারণা করেছে’

মো. মহিউদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
‘সরকার ভোট প্রতারণা করেছে’ গোলাম আকবর খন্দকার

চট্টগ্রাম: চট্টগ্রাম বিভাগের ২৬টি পৌরসভায় অনুষ্ঠিত নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন মনিটরিং সেলের আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার।

এ নির্বাচনের মাধ্যমে সরকার ভোট প্রতারণা করেছে উল্লেখ করে তিনি বলেন, বিভাগের ৩৭টি পৌরসভার মধ্যে ৩৪টি পৌর এলাকায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এর মধ্যে মাত্র ৮টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়।   ২৬টি কেন্দ্র দখল করা হয়েছে।
  অন্যান্য কেন্দ্রগুলো থেকেও আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোট জালিয়াতি হয়েছে।

বুধবার বিকেলে নগরীর চট্টেশ্বরী রোডে নিজ বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর।

যেসব এলাকায় সেনা-বিজিবি মোতায়েন হয়েছে সেখানে সুষ্ঠু নির্বাচন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন পর্যবেক্ষণে দেখা গেছে, যেসব এলাকায় সেনাবাহিনী-বিজিবি মোতায়েন করা হয়েছে সেখানে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনের আগে আমরা সারাদেশের পৌর এলাকায় সেনাবাহিনী-বিজিবি মোতায়েনের দাবি জানিয়েছিলাম।   দাবি অনুযায়ী সেনাবাহিনী মোতায়েন করা হলে সারাদেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হতে পারতো।
 
গোলাম আকবর খোন্দকার বলেন, এ ধরনের ভোট আয়োজন করে সরকার ভোট প্রতারণা করেছে।   সকাল থেকেই বিভিন্ন জায়গায় কেন্দ্র দখল করা হয়েছে।

গতকাল রাতেই এক পৌরসভায় ব্যালট উদ্ধার করেছে পুলিশ।   এতেই বুঝা যায় সরকারী দল পরিকল্পিতভাবে কেন্দ্র দখল করেছে।

তিনি বলেন, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে সরকার একটি ভুল করেছিল।   সরকার ও নির্বাচন কমিশন কথা দিয়েছিল পৌরসভা নির্বাচন তারা সুষ্ঠুভাবে সম্পন্ন করবে।   আমরা মনে করেছিলাম সরকার ৫ জানুয়ারি যে ভুল করেছিল এ নির্বাচনে তারা হারানো ইমেজ উদ্ধার করবে।   তাই বিএনপি পৌর নির্বাচনে অংশ নিয়েছিল।   কিন্তু সরকার আগের পথেই হেঁটেছে।

‘ আজকের নির্বাচনের পর মনে হচ্ছে বিএনপি ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে কোন ভুল করেনি, সঠিক সিদ্ধান্তই নিয়েছিল। ’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উত্তর জেলা বিএনপির আহবায়ক আসলাম চৌধুরী, শ্রমিক দলের কেন্দ্রিয় সহ শ্রম বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, নগর যুবদলের সভাপতি কাজী বেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমইউ/আইএসএ/টিসি

** নির্বাচন বর্জন নয়, স্থগিত চায় বিএনপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।