ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাসিমুখে দীর্ঘ লাইনে মহিলা ও নতুন ভোটাররা

মুহাম্মদ রিগান উদ্দিন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
হাসিমুখে দীর্ঘ লাইনে মহিলা ও নতুন ভোটাররা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরসরাই থেকে: ঘণ্টার ঘণ্টার পর দীর্ঘ লাইনে দাঁড়িয়ে। তারপরও মুখাবয়বে নেই এতটুকু বিরক্তির ছাপ।

  বরং দ্বিগুণ উৎসাহ নিয়েই ভোট দেওয়ার জন্য অপেক্ষা।   এভাবেই হাসিমুখে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার অপেক্ষায় আছেন ভোটাররা, বিশেষত মহিলা ও নতুন ভোটাররা।


বুধবার পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণকালে বারৈয়ারহাট পৌরসভার ভোটকেন্দ্র গুলোতে দেখা গেছে এমন চিত্র।   পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সিএনবি বাংলো কেন্দ্র, ২নং ওয়ার্ডের মাখন কাজী অস্থায়ী কেন্দ্র, ৫নং হিঙ্গুলী বোর্ড অফিস কেন্দ্র, ৬নং সারেংবাড়ি ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে মহিলা ও নতুন ভোটারদের লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

দুপুরে খাবারের বিরতিতে ভোটগ্রহণ কিছুটা ঝিমিয়ে পড়লেও হাসিখুশি মুখে লাইনে দাড়িয়ে অপেক্ষা করতে দেখা গেছে এসব ভোটারদের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে বাড়তে থাকে ভোটারদের সংখ্যা।   এসময় উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে মহিলা ও নতুন ভোটারদের মধ্যে। পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে দীর্ঘসময় কড়া রোদে অপেক্ষার পরও ক্লান্তির ছাপ নেই তাদের চোখেমুখে।

জীবনে প্রথমবারের মতো ভোট দিতে কেন্দ্রে এসেছিলেন নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, মো. ইমরান, জিহান, রাতুল, সজীব।   ভোট দেওয়ার অনুভূতি জানাতে গিয়ে তারা বাংলানিউজকে বলেন, প্রথমবার ভোট দিতে এসে নিজেকে দেশের প্রকৃত নাগরিক মনে হচ্ছে। যে প্রার্থী নাগরিক সুবিধা সম্বলিত আধুনিক পৌর সেবা নিশ্চিত করতে পারবেন তাকেই আমরা নির্বাচিত করবো।

ভোটকেন্দ্রে লাইনে অপেক্ষারত মহিলা ভোটার জোবেদা, নাসরিন আক্তার, শিল্পা বালা দাশ, কল্পনা বালা দাশ বলেন, যারা আমাদের প্রকৃত সেবা ও নারীর ক্ষমতায়নে কাজ করবেন তাদের ভোট দিব।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।