ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে পিইসিতে পাসের হার ৯৭.৩৬ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
চট্টগ্রামে পিইসিতে পাসের হার ৯৭.৩৬ শতাংশ ছবি : সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় (পিইসি) চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবছর পাসের হার ৯৭.৩৬ শতাংশ। পরীক্ষায় পাস করেছে ১ লক্ষ ৪৮ হাজার ৫০৭ জন শিক্ষার্থী।



বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার আনুষ্ঠানিক ফল ঘোষণা করেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবছর চট্টগ্রাম জেলায় পিইসি ও ইবতেদায়ি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৫২ হাজার ৫২৮ জন শিক্ষার্থী।   জেলার মোট ৩৪৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

থানাভিত্তিক পাসের হারের দিক থেকে প্রথম স্থানে রয়েছে রাঙুনিয়া থানা। এছাড়া দ্বিতীয় স্থানে রয়েছে রাউজান ও তৃতীয় স্থানে চান্দগাঁও থানা।

মোবাইল ফোনে এসএমএস এবং ইন্টারনেট থেকে পরীক্ষার ফল জানতে পারবে শিক্ষার্থীরা। প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ির ফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইট (http://www.teletalk.com.bd) পাওয়া যাবে।

এছাড়াও যেকোনো মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করেও জানা যাবে প্রাথমিকের ফল।

ইবতেদায়ির ফল পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা /উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

নগরীর ৬টি থানায় প্রাথমিকে এবার পরীক্ষার্থীর সংখ্যা ৪৭ হাজার ৫৯৮ জন। আর কেন্দ্র সংখ্যা ৪৯টি। মহানগর বাদে চট্টগ্রামের বাকি ১৪ উপজেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮ হাজার ৯৪৭ জন। আর কেন্দ্র সংখ্যা ২৯৪টি।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa