ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে মিথ্যা ঘোষণায় আনা ১৮ কন্টেইনার পণ্য আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
বন্দরে মিথ্যা ঘোষণায় আনা ১৮ কন্টেইনার পণ্য আটক ফাইল ফটো

চট্টগ্রাম: মিথ্যা ঘোষণা আনার ১৮ কন্টেইনারের একটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফরের কর্মকর্তারা। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বন্দরে চালানটি আটক করা হয়।



শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড.মঈনুল খান বাংলানিউজকে জানান, পোলট্রি খাদ্য ঘোষণা দিয়ে চুনা পাথর ও ক্যালশিয়াম কার্বনেট পাওডার নিয়ে আসে কুয়ালিটি ব্রাদার্স নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান।

চালানটি খালাস নিতে গত সোমবার(২৮ ডিসেম্বর) আমদানিকারকের পক্ষে সিএন্ডএফ প্রতিষ্ঠান স্বাধীন এন্টারপ্রাইজ বিল অব এন্ট্রি দাখিল করে। গোপন সংবাদের ভিত্তিতে চালানটির খালাস কার্যক্রম স্থগিত করে চালানের নমুনা ল্যাব টেস্টে পাঠানো হয়। সেখানে মিথ্যা ঘোষণায় পণ্য নিয়ে আসার বিষয়টি প্রমাণিত হয়। এরপর বৃহস্পতিবার চালানটি আটক করা হয়।

তিনি জানান, ঘোষিত আমদানি পণ্যের শুল্ক মাত্র ৫ শতাংশ। অন্যদিকে আমদানি করা পণ্যের শুল্ক যথাক্রমে ৩১ ও ৩৭ শতাংশ। ৫০৪ টন পণ্য আমদানি করে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করেছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa