ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‌‌‘কবিতার প্রতিবাদী শব্দ বিবেককে জাগ্রত করে’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
‌‌‘কবিতার প্রতিবাদী শব্দ বিবেককে জাগ্রত করে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কবিতার দীপ্ত ও প্রতিবাদী শব্দই বিবেককে জাগ্রত করে, সহিংসতা রোধের সাহস জোগায়।

বিজয়ের মাসের শেষ দিনে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে বিভাস আবৃত্তি চর্চা কেন্দ্রের আয়োজনে আবৃত্তি সন্ধ্যায় এসব কথা বলেছেন কবি ও সাংবাদিক রাশেদ রউফ।



বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারী হলে অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধাদের স্মরণে বিভাসের আবৃত্তি সন্ধ্যা ‘মৃত্যু পেরিয়ে হাসে মৃত্যুঞ্জয়’।   বিভাসের নিজস্ব প্রযোজনার দ্বিতীয় পর্ব পরিবেশন করেছেন শিল্পীরা।

এতে মুক্তিযোদ্ধ‍া ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ অনুষদের সাবেক ডিন গাজী সালেহউদ্দিন বলেন, দেশ স্বাধীন হওয়ার পর মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার চেষ্টা হয়েছিল।   কিন্তু বর্তমানে যুদ্ধাপরাধীদের রায় কার্যকর হওয়ায় সঠিক ইতিহাস জানার পাশাপাশি দেশ ও জাতি কলঙ্কমুক্ত হচ্ছে।  

অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন বিভাসের সদস্য মুরাদ খান, গৌরি নন্দিতা, নারজুমা শিরিন, সাজন ভৌমিক, রাকিব হাসান অনিক, পূজা দাশ, সাইফুল ইমন, রাকিবুল হাসান, মেহেদী হাসান বাবু ও তৃষ্ণা দেব।

বৃন্দ  আবৃত্তি পরিবেশন করে বিভাস আবৃত্তি চর্চা কেন্দ্র, আমন্ত্রিত সংগঠন প্রমা আবৃত্তি সংগঠন, নির্মান আবৃত্তি অঙ্গন, চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্র, সুচয়ন ললিতকলা কেন্দ্র ও কন্ঠনীড় বাচিক শিল্প চর্চা কেন্দ্র।

এছাড়াও স্বরনন্দন প্রমিত বাংলা চর্চা কেন্দ্র থেকে বীরগা‍ঁথা পড়ে শোনান সামান্তা ঘোষ, হৃদিতা চক্রবর্তী ও কৌড়ী সেন গুপ্তা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাস আবৃত্তি চর্চা কেন্দ্রের সভাপতি জনাব আবু সাঈদ মোহাম্মদ সেলিম।   তত্ত্বাবধানে ছিলেন সাইফ টুটুল, ফেরদৌসি কান্তা, শতাব্দী শুকুল, প্রিয়াঙ্কা দাশ গুপ্তা, মো.মিরাজ, আসিফুর রহমান ঈষান, মো.রাকিব এবং আবরার কাব্য।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আরডিজি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa