ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র চলছে খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতি ষড়যন্ত্র চলছে

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার মিথ্যা ও ভিত্তিহীন মামলায় সাজা দেওয়ার ষড়যন্ত্র করছে অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, এটি রাজনৈতিক ষড়যন্ত্র। এই ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তিনি বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে এবং জেল, জুলুম ও নির্যাতনের মাধ্যমে ক্ষমতাকে পুণরায় দীর্ঘ মেয়াদে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে কিন্তু সরকারের সেই নীল নকশা বুমেরাং হয়ে যাবে। বিএনপি জনগণকে সম্পৃক্ত করে আন্দোলনের মাধ্যমে সরকারকে বিএনপির সাথে রাজনৈতিক সংলাপে বসতে বাধ্য করবে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে নগরীর মুসলিম ইনষ্টিটিউট হলে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর স্মরণে সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম এ সভার আয়োজন করে।

দেশে চাল, পেয়াজ, বিদ্যুৎ, গ্যাস, পানিসহ সব নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে উল্লেখ করে নোমান বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। এই অবস্থায় জাতীয় সংসদ নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না।

প্রয়াত ছাত্রদল নেতা মোহাম্মদ আলীকে দক্ষ ও শ্রেষ্ঠ সংগঠক উল্লেখ করে তিনি বলেন, প্রয়াত মোহাম্মদ আলীর আদর্শকে ধারণ করে সবাই ঐক্যবদ্ধ হয়ে রাজপথের আন্দোলন জোরদার করতে পারলে গণতন্ত্র পুনরুদ্ধার অনেক সহজ হবে।

নগর ছাত্রদলের সাবেক সভাপতি নাজিমুর রহমানের সভাপতিত্বে ও সাবেক সদস্য সচিব ইয়াছিন চৌধুরী লিটনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক  রাষ্ট্রদূত গোলাম আকবর খোন্দকার, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, চাকসু ভিপি নাজিম উদ্দিন, এস এম ইকবাল হোসেন, জসীম উদ্দিন শিকদার, নুরুল আমিন, শাখাওয়াত জামাল দুলাল, মোশারফ হোসেন দিপ্তী, আহমেদুল আলম রাসেল, নূর মোহাম্মদ, ইউনুচ চৌধুরী, মনজুর রহমান চৌধুরী, রাশেদ মোহাম্মদ আলী, আনোয়ার হোসেন লিপু, মামুনুল ইসলাম হুমায়ুন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।