ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থীদের জঙ্গিবাদের দিকে ধাবিত করা হচ্ছে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
শিক্ষার্থীদের জঙ্গিবাদের দিকে ধাবিত করা হচ্ছে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন বাংলাদেশ চট্টগ্রামের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

চট্টগ্রাম: কোমলমতি শিক্ষার্থীদের নানা কৌশলে জঙ্গিবাদের দিকে ধাবিত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

সোমবার (১ জানুয়ারি) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।  

জিনাত সোহানা চৌধুরী বলেন, সারা দেশের মতো সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগেও অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জঙ্গিবাদবিরোধী আলেম-ওলামা ও ছাত্রসমাবেশ প্রতিটি মাদ্রাসায় করে আসছি।

এতে তরুণ প্রজন্মের কাছে প্রকৃত চিত্র তুলের ধরতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের জঙ্গিবাদের দিকে ধাবিত করা হচ্ছে।

এদেশ আমার, আপনার, সবার। এ দেশকে বাঁচানো সবারই দায়িত্ব। ধর্মবর্ণ-নির্বিশেষে অসাম্প্রদায়িক উন্নত ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে তরুণ প্রজন্মকে একসঙ্গে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন বলে জানান তিনি।

মতবিনিময় সভায় বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা স্থপতি আশিক ইমরান, সংগঠনের যুগ্ম সমন্বয়ক তপন চক্রবর্তী, যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, কমিটির সদস্য সৈয়দ নজরুল, মনজুরুল ইসলাম, দেবাশীষ পাল দেবু, ড. হোসেন আহম্মদ, শরফরাজ রবিন, সুচিন্তা সুহৃদ আরশাদুল আলম বাচ্চু প্রমুখ।

তারা বলেন, জয় বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করলে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে দাঁড়াতে পারবে না। বাংলাদেশ উন্নয়নের পথে আরও এগিয়ে যাবে। কেউ বাধা দিতে পারবে না। এ উন্নয়নের পথ ধরেই আমরা এগিয়ে যাব। জয় বাংলার চেতনা এগিয়ে যাবে। গড়ে উঠবে বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’। যেখানে থাকবে না ধর্মের নামে হানাহানি, থাকবে না জঙ্গি ও জঙ্গিবাদ।

সুচিন্তা বাংলাদেশের আহ্বায়ক প্রফেসর মোহাম্মদ এ আরাফাতের নির্দেশনায় দীর্ঘ সময় ধরেই কাজ করে যাচ্ছেন বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad