ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রসূতির পেটে গজ আর সুতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
প্রসূতির পেটে গজ আর সুতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: ২০১৭ সালের ১৭ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রসূতি বিভাগে ভর্তি হয় রিনা শীল। সেখানেই সিজারের মাধ্যমে তার ঘর আলো করে আসে এক ছেলে সন্তান।

২৪ আগস্ট চমেক থেকে তাকে রিলিজ করে দেওয়া হয়। এরপর থেকেই অসহ্য যন্ত্রণা হতে থাকে তার পেটে।

অপারেশনের কিছুদিন পর থেকেই ক্ষতস্থান থেকে পুজ বের হতে থাকে।

এ নিয়ে গত ৪ মাসের বেশি সময় ধরে ভোগছিল কক্সবাজার সদর উপজেলার খুরশ্কুল ইউনিয়নের শীলপাড়া গ্রামের রনজিৎ শীলের স্ত্রী রিনা।

অবশেষে বুধবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় আবারো অপারেশন করে এ যন্ত্রণা থেকে মুক্তি পেল রিনা।

৩ জানুয়ারি বিকেল ৩টার দিকে কক্সবাজার শহরের সী সাইড হাসপাতালের চিকিৎসক ডা. শাহ আলম অপারেশনের মাধ্যমে রোগী রিনার পেট থেকে ব্যান্ডেজ, গজ ও অপারেশনে ব্যবহৃত সুতা বের করেন।

এ বিষয়ে রনজিৎ শীল বলেন, চমেকের অপারেশনের পর থেকেই আমার স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। এজন্য তিনি গত ৪ মাস বিভিন্ন চিকিৎসকের স্মরণাপন্ন হয়েছেন। কিন্তু চমেক যে এত বড় ভুল করবে সেটা তার কল্পনাতীত ছিল। এখন তার স্ত্রী সুস্থ।

ডা. শাহ আলম বলেন, রিনার পেটে অপারেশনে ব্যবহৃত জিনিসপত্র রয়ে গেছিল। এ কারণে তার যন্ত্রণা এবং ক্ষতস্থানে ঘা হয়েছিল। অপারেশন করে সেসব গজ, সুতা বের করা হয়েছে। এখন রিনা দ্রুত সুস্থ হয়ে উঠবে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
টিটি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।