ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষা-স্বাস্থ্যখাতে ৫৬ কোটি ভর্তুকি দিচ্ছে চসিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
শিক্ষা-স্বাস্থ্যখাতে ৫৬ কোটি ভর্তুকি দিচ্ছে চসিক শিক্ষা-স্বাস্থ্যখাতে ৫৬ কোটি ভর্তুকি দিচ্ছে চসিক

চট্টগ্রাম: ২০০২ সালে প্রতিষ্ঠিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির উন্নয়নে অতীতে কেউ কাজ করেনি মন্তব্য করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘চসিক শিক্ষাখাতে বছরে ৪৩ কোটি ও স্বাস্থ্যসেবা খাতে ১৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে চালিয়ে নিয়ে যাচ্ছে।’

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে চসিক পরিচালিত ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি অ্যান্ড ম্যাটসের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হেলথ টেকনোলজি অ্যান্ড ম্যাটস মিলনায়তনে আ জ ম নাছির উদ্দীন আরও বলেন, চলতি বছর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি সংস্কারের জন্য ৮৪ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে।

ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সুবিধার্থে নতুন একটি হোস্টেল, একটি লিফ্ট ও একটি নতুন জেনারেটর সংযোজন করা হবে।

প্রত্যেককে সচ্ছতা, সততা ও জবাবদিহীতার ভিত্তিতে বিবেক দ্বারা পরিচালিত হওয়ার পরামর্শ দিয়ে মেয়র আরও বলেন, ‘প্রতিটি ক্ষেত্রে মানুষ যদি বিবেক দ্বারা পরিচালিত হয়,তাহলে তার পক্ষে অসত্য ও অসুন্দর কোন কাজ করা সম্ভব নয়।

পরিবার, সমাজ ও দেশকে অন্তর দিয়ে ভালবেসে দায়িত্ব নিয়ে কাজে নিয়োজিত হলে এবং মানুষের মধ্যে সততা ও আন্তরিকতা থাকলে অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে কোন বাধা থাকবে না। জনগণের সন্তুষ্টি বিবেচনায় দায়িত্ব পালন করে যাচ্ছি। চলার পথে কোন বাধাকে প্রতিবন্ধকতা বলে মনে করি না।

মেডিকেল টেকনিশিয়ানদের জনগণের সন্তুষ্টি বিবেচনায় দায়িত্ব পালনেরও আহবান জানান মেয়র।

ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি এন্ড ম্যাটসের অধ্যক্ষ ডা. মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব ডা. মোহাম্মদ জাহেদুর রহমান, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ সেলিম আকতার চৌধুরী,ডা. প্রীতি বড়ুয়া, প্রভাষক ডা. পলাশ দাশ প্রমুখ বক্তব্য রাখেন।

সভাশেষে বিদায়ী ও নবীন শিক্ষার্থীদের মাঝে অ্যাপ্রোন ও শিক্ষাসামগ্রী বিতরণ করেন মেয়র ।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad