ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উন্নয়নের ‘প্রতিদান’ ভোটে চাইলো আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
উন্নয়নের ‘প্রতিদান’ ভোটে চাইলো আওয়ামী লীগ পাঁচ প্রার্থীকে হাত তুলে পরিচয় করিয়ে দেন নগর আ.লীগ নেতৃবৃন্দ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের আমলে করা উন্নয়ন কর্মকাণ্ডের ‘প্রতিদান’ ভোটের মাধ্যমে চেয়েছেন নগর আওয়ামী লীগ নেতারা।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় নৌকা প্রতীকে ভোট চান তারা।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ সরকারের আমলে করা উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্য দেন ডা. আফছারুল আমীন।  ছবি: সোহেল সরওয়ারতিনি বলেন, ‘১০ বছর আগে ২০০৮ সালে লালদীঘি ময়দানে চট্টগ্রামবাসীকে দেওয়া প্রতিশ্রুতি রেখেছেন বঙ্গবন্ধু কন্যা।

চট্টগ্রামের উন্নয়নে একের পর এক মেগা প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছেন প্রধানমন্ত্রী। চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি নতুন নতুন প্রকল্প গ্রহণের মাধ্যমে চট্টগ্রামের আরও উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী আবারও নিজে নেবেন। ভবিষ্যতে কিছু পরিকল্পনা রযেছে চট্টগ্রামকে ঘিরে। ’

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘নগরের জলাবদ্ধতা নিরসনে সিডিএ’র মাধ্যমে ৮ হাজার কোটি টাকার দুটি প্রকল্প নিয়েছে সরকার। সিটি করপোরেশনও খাল খননের একটি প্রকল্প হাতে নিয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসন হবে। ’

বক্তব্য দেন আনিসুল ইসলাম মাহমুদ।  ছবি: সোহেল সরওয়ারআ জ ম নাছির উদ্দীন বলেন, ‘নগরে কয়েকটি ফ্লাইওভারের নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। হাজার কোটি টাকা ব্যয়ে আরও ফ্লাইওভার ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে। যানজটমুক্ত নগর গড়তে আউটার রিং রোড করা হচ্ছে। ঢাকা থেকে চট্টগ্রামে বুলেট ট্রেন আসছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার হয়ে ঘুমধুম পর্যন্ত ট্রেন যাচ্ছে। যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রামের চেহারা পাল্টে যাবে। চট্টগ্রামের এত উন্নয়ন আওয়ামী লীগ সরকার ছাড়া আর কোনো সরকার করেনি। ’

বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  ছবি: সোহেল সরওয়ারআ জ ম নাছির উদ্দীন বলেন, ‘চট্টগ্রাম শহরে সুপেয় পানির সংকট ছিল। ওয়াসার মাধ্যমে প্রকল্প গ্রহণ করে সুপেয় পানির ব্যবস্থা করা হচ্ছে। মদুনাঘাটসহ ওয়াসার সব প্রকল্প বাস্তবায়ন হলে নগরবাসী শতভাগ সুপেয় পানির সুবিধা পাবেন। চট্টগ্রাম বন্দরে নতুন নতুন যন্ত্রপাতি ক্রয় করে কনটেইনার হ্যান্ডলিং কার্যক্রম সহজ করা হয়েছে। ব্যবসায়ীরা এর সুফল পাচ্ছেন। ’

তিনি বলেন, বিগত ১০ বছরে চট্টগ্রামজুড়ে যতসব প্রকল্প বাস্তবায়ন হয়েছে তার সব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার। তাই বাস্তবায়নাধীন প্রকল্প শেষ করার জন্য এবং চট্টগ্রামের উন্নয়নে আরও নতুন প্রকল্প নেওয়ার জন্য আবারও শেখ হাসিনাকে প্রয়োজন। ’

বক্তব্য দেন দিদারুল আলম।  ছবি: সোহেল সরওয়ারআওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানান আ জ ম নাছির উদ্দীন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত চট্টগ্রাম-৯ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম-১০ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ডা. আফছারুল আমীন, চট্টগ্রাম-৮ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মইনুদ্দীন খান বাদল, চট্টগ্রাম-৪ আসনে নৌকা প্রতীকের প্রার্থী দিদারুল আলম ও চট্টগ্রাম-৫ আসনে লাঙল প্রতীকের প্রার্থী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। তবে উপস্থিত থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত আসেননি চট্টগ্রাম-১১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী এমএ লতিফ।

বক্তব্য দেন মইনুদ্দীন খান বাদল।  ছবি: সোহেল সরওয়ারমতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পাঁচজন প্রার্থী।

উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চুসহ নেতাকর্মীরা।

সভা শেষে পাঁচ প্রার্থীকে হাত তুলে পরিচয় করিয়ে দেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।