ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শিল্প ও সেবাভিত্তিক দেশে রূপান্তরিত হচ্ছি: অনুপম সেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
শিল্প ও সেবাভিত্তিক দেশে রূপান্তরিত হচ্ছি: অনুপম সেন

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষকদের নিয়ে ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়া ভবনের সেমিনার কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

প্রফেসর ড. অনুপম সেন বলেন, বাংলাদেশ ব্যবসার মাধ্যমে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ব্যবসা-প্রশাসনের শিক্ষক-শিক্ষার্থীদের গুরুত্ব অপরিসীম। প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের এই ব্যাপারটি অনুধাবন করতে হবে।

তিনি বলেন, আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা যাতে বাংলাদেশের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখতে পারেন, সেজন্য তাদের প্রস্তুত হতে হবে। প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসা-প্রশাসন বিভাগের গুণগত মান ক্রমশ বৃদ্ধি করতে হবে।

অনুপম সেন বলেন, বাংলাদেশ আজ কৃষিভিত্তিক দেশ নয়। বাংলাদেশ ক্রমশ শিল্প ও সেবাভিত্তিক দেশে রূপান্তরিত হচ্ছে। বাংলাদেশের পণ্য আজ বিশ্ব-বাজারে স্থান করে নিচ্ছে। বাংলাদেশে প্রায় ১০০টি অর্থনৈতিক জোন স্থাপিত হচ্ছে। যেখানে বহু লোকের কর্মসংস্থান হবে আগামী কয়েক দশকে।  

প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে জোরালো স্থান করে নেওয়ার জন্য যথাযোগ্য শিক্ষায়, প্রয়োজনীয় শিক্ষায় গড়ে তুলতে হবে। প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষকদের এক্ষেত্রে অবদান রাখতে হবে।

সভায় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান এবং ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন ও সহযোগী অধ্যাপক এম. মঈনুল হক।  

ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষকদের মধ্যে সহকারী অধ্যাপক সুজন কান্তি বিশ্বাস, সাদিয়া আকতার, তাসনিম সুলতানা, জুলিয়া পারভিন, সুলতানা রাজিয়া চৌধুরী, জলি পাল, আফসানা ইয়াসমিন, তাহমিনা রেজা, স্টিভ অস্কার ডি রোজারিওসহ ৫৬ জন শিক্ষক সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa