ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচন: এনামুল সভাপতি, জিয়া উদ্দিন সম্পাদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচন: এনামুল সভাপতি, জিয়া উদ্দিন সম্পাদক ছবি: সংগৃহীত।

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট এনামুল হক সভাপতি এবং আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ  জিয়া উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ভোরে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোহাম্মদ হুমায়ুন আকতার।

সভাপতি পদে এনামুল হক পেয়েছেন ১ হাজার ৮৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৪৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা আইনজীবী সংসদের মো. তৌহিদ মুনির চৌধুরী টিপু পেয়েছেন ৭২০ ভোট ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মো. সিরাজুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৭১৮ ভোট।

চূড়ান্ত ফলাফলে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এবং সাতটি সদস্য পদসহ মোট ১৪টি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয় পেয়েছে। অন্যদিকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, তথ্য প্রযুক্তি সম্পাদক ও তিনটি সদস্য পদ মিলে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মোট ৫টি পদে জয়লাভ করেছে।

নির্বাচিত অন্যরা হলেন: সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আনোয়ার হোসেন, সহ-সভাপতি আলী আশরাফ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক এসএম অহিদুল্লাহ জয়ী হয়েছেন, লাইব্রেরি সম্পাদক মো. নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মো. মনজুরুল আজম চৌধুরী, তথ্য প্রযুক্তি সম্পাদক মাহমুদ উল আলম চৌধুরী মারুফ।

সদস্য পদে ফাতেমা নারগিস হেলনা, এসএম আরমান মহিউদ্দিন, আবু নাসের রায়ান, সাহেদা বেগম, কাইরুন্নেসা, জোহরা সুলতানা মুনিয়া, মমিনুর রহমান, মারুফ মো. নাজেবুল আলম, নুর কামাল ও মো. সারোয়ার হোসাইন লাভলু।

এর আগে বুধবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী সমিতির অফিসে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। পরে সন্ধ্যায় ভোট গণনা শুরু হয়ে চলে মধ্যরাত পর্যন্ত।

নির্বাচনে ৪ হাজার ৪০২ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৪২৩ জন ভোট দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।