ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় ‘হুইপ পোষ্যে’র টিকাবাণিজ্যে তোলপাড়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
পটিয়ায় ‘হুইপ পোষ্যে’র টিকাবাণিজ্যে তোলপাড়

চট্টগ্রামের পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর সমর্থিত এক ছাত্রলীগ নেতা দাবিদারের 'টিকাবাণিজ্য' নিয়ে তোলপাড় শুরু হয়েছে। রেজিস্ট্রেশনবিহীন এবং বিধিবহির্ভূতভাবে অর্থের বিনিময়ে ৭০০ টিকা প্রদানের অভিযোগ উঠেছে।

খোদ হুইপ সামশুল হক চৌধুরীর নিজের ইউনিয়ন শোভনদন্ডীতে ঘটেছে এই ঘটনা।  
হুইপ সামশুল হক চৌধুরীর প্রভাবে চাকরি পাওয়া মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) রবিউল হুসাইনের বিরুদ্ধে উঠেছে এই অভিযোগ। এই অভিযোগের প্রেক্ষিতে শনিবার বিকালে একটি তদন্ত কমিটি গঠন করেছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। ‌
এ ব্যাপারে বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে মুঠোফোনে পাওয়া না গেলেও চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এই তদন্ত কমিটি গঠনের কথা স্বীকার করেছেন।
 
তিনি জানান, তিন সদস্যের গঠিত এই তদন্ত কমিটিকে দুই দিনের সময় দেয়া হয়েছে।  
এদিকে পটিয়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ এক প্রশ্নের জবাবে বলেন, মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) রবিউল হোসেনের বিরুদ্ধে অনুমোদন ছাড়া টিকা প্রদান, অর্থ আদায়সহ নানা অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  
অন্যদিকে, অভিযুক্ত রবিউলকে মুঠোফোনে তার বক্তব্য জানতে কয়েক দফা যোগাযোগ করেও পাওয়া যায়নি।  

টিকা নিয়ে রবিউল নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হুইপ সামশুল হক চৌধুরীর সাথে ঘনিষ্ঠতার ছবি প্রকাশ করেছেন। নিজেকে এলাকায় বিভিন্ন সময়ে হুইপপন্থী ছাত্রলীগের 'সভাপতি' দাবি করছেন বলেও অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার থেকেই এই মেডিক্যাল টেকনোলজিস্টের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠলেও শনিবার পর্যন্ত তার তত্ত্বাবধানে টিকা দেয়া হয় হুইপ সামশুলের নিজের ইউনিয়ন শোভনদন্ডীতে।  

দেশজুড়ে যখন টিকা নিয়ে উৎকণ্ঠা, তখন সরকারি বিধি বিধানের তোয়াক্কা না করে ব্যক্তিগত উদ্যোগে অর্থ নিয়ে এমন টিকা প্রদানের ঘটনায় এলাকাবাসীর মনে ক্ষোভ দানা বাঁধছে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa