ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় হুইপের সম্মতিতে টিকাবাণিজ্য: ঘটনাস্থলে তদন্ত টিম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
পটিয়ায় হুইপের সম্মতিতে টিকাবাণিজ্য: ঘটনাস্থলে তদন্ত টিম  রবিউল হোসেন ও হুইপ সামশুল হক চৌধুরী

চট্টগ্রাম: পটিয়া উপজেলায় হুইপ সামশুল হক চৌধুরীর সম্মতিতে মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) রবিউল হোসেনের করোনা টিকা নিয়ে বাণিজ্য ও নজিরবিহীন অনিয়ম তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটি।

রোববার (১ আগস্ট)  বিকেলে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান কমিটির সদস্যরা।

এ সময় টিকা প্রদানের প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেন তারা। সরকারি নির্দেশনা না মেনে বৈশ্বিক মহামারি করোনা প্রতিরোধী টিকা নিয়ে এমন কাণ্ডে এলাকাবাসী ক্ষুব্ধ।

সূত্র জানায়, অভিযুক্ত রবিউল হোসাইন পটিয়া কলেজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল টেকনোলজিস্ট হিসেবে যোগ দেওয়ার পর থেকে প্রভাব বিস্তার করে চলতেন হাসপাতালে। এমনকি প্রথম পর্যায়ে টিকাদান কার্যক্রমে অবশিষ্ট থাকা অ্যাস্ট্রাজেনেকার ৭০০ টিকা নয় ছয়ের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। হুইপ সামশুলের আনুগত্যে থাকার কারণে বিভিন্ন অনিয়ম করেও পার পেয়ে যান তিনি।   

তদন্ত কমিটির সদস্যসচিব ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খান বাংলানিউজকে বলেন, তদন্তকাজ শুরু করেছি। বিভিন্ন কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। সব যাচাই বাছাই করা হচ্ছে।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, তদন্তের জন্য আগামীকালও সময় রয়েছে। এর মধ্যে যদি কাজ শেষ করতে না পারি, তাহলে সময় বাড়ানোর জন্য আবেদন করতে হবে। তদন্তের স্বার্থে এখনই এ ঘটনা নিয়ে কোনো কিছু বলা যাবে না। তদন্ত শেষ হলে প্রতিবেদন আকারে জমা দেওয়া হবে।

সংশ্লিষ্টরা বলছেন, সরকারিভাবে উপজেলা বা ইউনিয়ন পর্যায়ে করোনার গণটিকা কার্যক্রম শুরুর আগেই ঘটা করে ব্যানার লাগিয়ে এ ধরনের ঘটনা নিয়মবহির্ভূত। এটা হুইপ হিসেবে নিজের ক্ষমতার অপব্যবহার বলে মনে করছেন তারা। এ ছাড়া সংসদ সদস্য হিসেবে নিজের ইউনিয়নে এ কার্যক্রম আয়োজন, অন্য ইউনিয়নের সঙ্গে বিমাতাসুলভ আচরণ বলে মত দেন অনেকে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, তদন্ত কাজ শুরু হয়েছে। এ ঘটনার সঙ্গে যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

>> পটিয়ায় হুইপের সম্মতিতে রবিউলের টিকাবাণিজ্য

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা,  আগস্ট ০১, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa