ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে শিশুসাহিত্য উৎসব শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
চট্টগ্রামে শিশুসাহিত্য উৎসব শুক্রবার ...

চট্টগ্রাম: বাংলাদেশ শিশুসাহিত্য একাডেমির উদ্যোগে ‘শিশুসাহিত্য উৎসব ২০২২’ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।  

শুক্রবার (২১ জানুয়ারি) সকাল ১০টায় উৎসবের উদ্বোধন করবেন খ্যাতিমান শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী।

উদ্বোধন অনুষ্ঠানে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক রহীম শাহ ও আনজীর লিটনকে সংবর্ধনা দেওয়া হবে।  

এতে অতিথি থাকবেন শিশুসাহিত্যিক আসলাম সানী, সুজন বড়ুয়া ও আমীরুল ইসলাম। স্বরচিত লেখা পাঠের ৩ পর্বে সভাপতিত্ব করবেন বিপুল বড়ুয়া, দীপক বড়ুয়া ও জসীম মেহবুব।

সন্ধ্যায় ‘শিশুসাহিত্য আমার অহঙ্কার’ শীর্ষক আলোচনায় সভাপতিত্ব করবেন শিশুসাহিত্যিক তপংকর চক্রবর্তী। আলোচক থাকবেন কবি ওমর কায়সার, আবু মুসা চৌধুরী, হাসনাত আমজাদ, এমরান চৌধুরী, উৎপলকান্তি বড়ুয়া, সৈয়দ খালেদুল আনোয়ার, আজিজ রাহমান, মালেক মাহমুদ ও শিবুকান্তি দাশ। এরপর লেখক-পাঠক মুক্তকথায় মুখোমুখি হবেন- তপংকর চক্রবর্তী, আনন্দ মোহন রক্ষিত, সুজন বড়ুয়া, আমীরুল ইসলাম, রহীম শাহ, আনজীর লিটন, অরুণ শীল, আবুল কালাম বেলাল ও অমিত বড়ুয়া। সভাপতিত্ব করবেন কবি সনজীব বড়ুয়া। এ উপলক্ষে জসিম উদ্দিন খানের সম্পাদনায় ‘উৎসবে রঙিন’ নামে একটি সংকলন প্রকাশিত হবে। উৎসবে আগ্রহীদের উপস্থিত থাকার জন্য একাডেমির পরিচালক রাশেদ রউফ অনুরোধ জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa