ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দেশের শীতপ্রবণ এলাকায় কেএসআরএমের কম্বল বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
দেশের শীতপ্রবণ এলাকায় কেএসআরএমের কম্বল বিতরণ কেএসআরএমের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান

চট্টগ্রাম: অন্যতম ইস্পাত নির্মাণ শিল্পপ্রতিষ্ঠান কেএসআরএম সারাদেশে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে। ইতিমধ্যে ঢাকা, মৌলভীবাজার, রাজশাহী, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, পাবনাসহ চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকা ও সাতকানিয়ায় এসব কম্বল বিতরণ করা হয়।

১৫ হাজারের বেশি কম্বল বিতরণ করা হয়েছে। প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কেএসআরএমের শীর্ষ কর্মকর্তারা এসব কম্বল বিতরণ করেছেন নিম্নআয়ের মানুষের মধ্যে।  

কেএসআরএমের উপ ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাত এ প্রসঙ্গে বলেন, কম্বল বিতরণ দেশ ও দেশের মানুষের প্রতি আমাদের সামাজিক দায়বদ্ধতার অংশ। প্রতিবছর বিশেষ করে উত্তরাঞ্চলে শীতের প্রকোপ থাকে বেশি। এ ছাড়া ওই এলাকার মানুষের অধিকাংশই নিম্নআয়ের। করোনার কারণে সারাদেশে চাকরিহারা হয়েছেন অসংখ্য মানুষ। তাই আমাদের চেষ্টা ছিল পুরো করোনাকালেই নানাভাবে তাদের পাশে থাকার। তারই অংশ হিসেবে শীত মৌসুমে এবার বিতরণ করা হয়েছে কম্বল। সাধারণ মানুষের পাশে থাকার এ প্রচেষ্টা আমাদের আগামীতেও অব্যাহত থাকবে। হয়তো তা হবে অন্য কোনোভাবে।

তিনি বলেন, মহামারি করোনার কারণে পরিবর্তিত পরিস্থিতিতে সাধারণ মানুষ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। যদিও তাদের জীবনযাত্রার মান স্বাভাবিক রাখার জন্য সরকার নানামুখি পদক্ষেপ নিয়েছে। তবু নিম্ন আয়ের মানুষ দিনাতিপাত করছে চরম সংকটে। তাই সরকারের পাশাপাশি বিভিন্ন শিল্পগ্রুপ ও বিত্তশালীরা এগিয়ে এসেছে। পাশে দাঁড়িয়েছে সাধারণ মানুষের। কেএসআরএম নানাভাবে দেশ ও দেশের মানুষের পাশে আছে সবসময়। সেই ধারাবাহিকতায় কেএসআরএম এবার সারাদেশের বিভিন্ন স্থানে কম্বল বিতরণ করেছে শীতার্তদের মধ্যে। নিম্নআয়ের সাধারণ মানুষ এসব কম্বল হাতে পেয়ে যে আনন্দ ও স্বস্তি অনুভব করেছে সেখানেই আমাদের প্রাপ্তি। কেএসআরএম সাধারণ মানুষের সেই আনন্দ ও অনুভবকেই ধারণ করে আরোহন করতে চায় শিখরে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa