ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ায় খুশি শিক্ষার্থীরা!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ায় খুশি শিক্ষার্থীরা!

চট্টগ্রাম: করোনা ভাইরাসের নতুন ধরণ অমিক্রনের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান এক মাস বন্ধ ঘোষণা করে সরকার। সংক্রামণ কমে আসায় আবারও খুলে দিয়েছে স্কুল কলেজ।

দীর্ঘ একমাস পর প্রিয় প্রতিষ্ঠানে ফিরতে পেরে খুশি শিক্ষার্থীরা।  

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) স্কুল কলেজ খুললেও প্রথম দিন চট্টগ্রামের স্কুল কলেজগুলোতে ছিল না শতভাগ উপস্থিতি।

 

স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীরা স্কুলে এসেছেন। শরীরের তাপমাত্রা মেপে স্কুলে প্রবেশ করানো হয় শিক্ষার্থীদের। এরপর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ক্লাসে অংশ নেয়। স্কুল খুলে দেওয়ায় খুশি শিক্ষার্থী-অভিভাবকরা।

হামজারবাগ রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মো. আবু তৈয়ব বাংলানিউজকে বলেন, আমাদের স্কুলে শিক্ষার্থীর উপস্থিত ছিল চোখে পড়ার মতো। শতভাগ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ক্লাসে উপস্থিত হয়েছেন। বিদ্যালয়ের প্রবেশের সময় শরীরের তাপমাত্রা মেপে ও মাস্ক পরিধান ছাড়া কাউকে ক্লাসে ঢুকতে দেওয়া হয়নি। এছাড়াও সবকটি স্কুল রুম আর শিক্ষকদের রুম রেড ক্রিসেন্ট সোসাইটির ছেলেরা পরিষ্কার করেছেন।

বিদ্যালয়ের এক শিক্ষার্থী সাদিয়া আখতার ইজমা বাংলানিউজকে বলেন, প্রিয় আঙ্গিনা খুলে দেওয়ায় অনেক ভালো লাগছে। অনলাইনে আর স্বশরীরে ক্লাসের মধ্যে বিরাট তফাৎ রয়েছে। স্বশরীরে ক্লাস শুরু হওয়ায় আমরা আনন্দিত। এখন আগের মতো স্কুল বন্ধুদের সঙ্গে দেখা হবে। তাদের সঙ্গে পাঠ আদান প্রদান হবে।  

ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেদা আক্তার বাংলানিউজকে বলেন, স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি ৮০ শতাংশের মতো। এখনও অভিভাবকদের মধ্যে করোনা নিয়ে দুশ্চিন্তা আছে। এ জন্য সন্তানদের বিদ্যালয়ে পাঠাবে কি পাঠাবে না, এ নিয়ে সংশয় কাজ করছে।  

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। প্রথম দফায় এ ছুটি শেষ হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি। কিন্তু পরে তা আবার বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়। এর আগে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।