ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নেওয়া হলো বাবুল আক্তারের হাতের লেখার নমুনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নেওয়া হলো বাবুল আক্তারের হাতের লেখার নমুনা

চট্টগ্রাম: মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের হাতের লেখার নমুনা সংগ্রহ করেছেন আদালত। এর আগে গত ৭ মার্চ মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) হাতের লেখা পরীক্ষা করতে আদালতে আবেদন করেন।

 

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিমের খাস কামরায় এই নমুনা নেওয়া হয়। এর আগে সকালে একই আদালতে বাবুল আক্তারের হাতের লেখা পরীক্ষা করা জন্য নমুনা সংগ্রহের আদেশ দেন।

মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, ম্যাজিস্ট্রেট মহোদয়ের খাস কামরায় আসামির হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়। সেখানে ম্যাজিস্ট্রেট মহোদয় নিজেই উপস্থিত থেকে নমুনা সংগ্রহ করেছেন। আমি উপস্থিত থাকার সুযোগ নেই।  

কত পৃষ্ঠার হাতের লেখা নেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কত পৃষ্ঠার নিয়েছে, আমি জানিনা।

এদিকে ম্যাজিস্ট্রটের খাস কামরায় সকাল সাড়ে ১১ টার দিকে বাবুল আক্তারকে নেওয়া হয়। সেখান থেকে বিকেল তিনটার দিকে বাবুল আক্তারকে বের করে সরাসরি প্রিজন ভ্যানে করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।  

মিতুর বাবা মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় বাবুল আক্তারকে গ্রেফতার দেখানো হয়েছিল। পরে ২০২১ সালের ১১ মে বাবুল আক্তারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পাওয়ার কথা উল্লেখ করে তার বিরুদ্ধে মামলা দায়েরের লক্ষ্যে গত বছরের ১২ মে ওই মামলার ৫৭৫ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই। গত ৬ মার্চ মিতুর বাবা মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় ফাইনাল রিপোর্ট গ্রহণ করেছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।