ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গৌতম বুদ্ধের আদর্শে মৈত্রী ও ভ্রাতৃত্বের বন্ধন তৈরি করতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মে ১৫, ২০২২
গৌতম বুদ্ধের আদর্শে মৈত্রী ও ভ্রাতৃত্বের বন্ধন তৈরি করতে হবে বৌদ্ধমন্দিরে শ্রদ্ধা জানান ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন।

চট্টগ্রাম: বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন।  

রোববার (১৫ মে) সন্ধ্যায় নগরের ডিসি হিল সংলগ্ন এ বৌদ্ধ বিহারে যান তিনি।

 

এ সময় ডা. রাজীব রঞ্জন বলেন, ভারতের বিহারে অবস্থিত বুদ্ধ গয়ার কাছে আমার জন্ম। এজন্য আমি নিজেকে খুবই সৌভাগ্যবান মনে করি। গৌতম বুদ্ধের আদর্শ অনুসরণ করে সবাইকে মৈত্রী ও ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলতে হবে। তিনি যেই শান্তি ও সাম্যের পথ আমাদের দেখিয়েছেন সেই পথে চলতে হবে।

চট্টগ্রাম কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে পৌঁছালে ডা. রাজীব রঞ্জনকে বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অধীর রঞ্জন বড়ুয়া স্বাগত জানান। পরে তিনি বৌদ্ধমন্দিরে প্রবেশ করে বুদ্ধকে প্রণাম করে শ্রদ্ধা জানান এবং জগতের সকল প্রাণীর শান্তি কামনায় প্রার্থনা করেন। বুদ্ধ বন্দনা শেষে ডা. রাজীব রঞ্জন বাংলাদেশে বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাস্থবিরের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি একুশে পদকপ্রাপ্ত এ বরেণ্য ধর্মগুরুর সঙ্গে কথা বলেন এবং তার কাছ থেকে আশীর্বাদ নেন।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে  ডা. রাজীব রঞ্জন সবাইকে ভারত সরকার ও ভারতীয় জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা জানান। সেখানে উপস্থিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অধীর রঞ্জন বড়ুয়া, মহাসচিব সুদীপ বড়ুয়া, যুগ্ম মহাসচিব অরুণ কুমার বড়ুয়া দেবু, টিংকু বড়ুয়াসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ১৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa