ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা! ...

চট্টগ্রাম: নেদারল্যান্ডসে প্রশিক্ষণে যাওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দুই কনস্টেবল লাপাত্তা হয়ে গেছেন।  গত ৯ মে বাংলাদেশ থেকে নেদারল্যান্ডসে যায় সিএমপির ৮ সদস্যের দল।

গত ২৪ মে ৬ জন দেশে ফিরে আসলেও ২ জন আসেননি।  

নিখোঁজ পুলিশ কনস্টেবলরা হলেন- রাসেল চন্দ্র দে ও শাহ আলম। রাসেলের বাড়ি কক্সবাজারে, শাহ আলমের বাড়ি কুমিল্লায়।  

সিএমপি সূত্রে জানা যায়, সিএমপির কাউন্টার টেররিজম বিভাগের অধীনে একটি পূর্ণাঙ্গ ডগ স্কোয়াড (কে-৯) ইউনিট খোলা হচ্ছে। সেই ইউনিটের কার্যক্রম হিসেবেই দলটি প্রশিক্ষণে পাঠানো হয়েছিল। পুলিশ হেডকোয়ার্টারে পাঠানো ইউনিটটির অফিসিয়াল প্রস্তাব অনুসারে, সিএমপির দুটি ভিন্ন প্রজাতির ২০টি প্রশিক্ষিত কুকুর এখানে যোগ হবে। যার মধ্যে ৮টি জার্মান শেফার্ড ও ১২টি ল্যাব্রাডর। বায়েজিদ বোস্তামী জোনের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ বেলায়াত হোসেনের নেতৃত্বে ৮ পুলিশ সদস্যের দলটি চলতি মাসের প্রাক্কালে 'কুকুরের ব্যবস্থাপনা, পরিচালনা ও প্রশিক্ষণ' শীর্ষক ১৫ দিনব্যাপী প্রশিক্ষণে অংশ নিতে নেদারল্যান্ডস যায়।  

নিখোঁজের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। তিনি জানান, বিদেশে প্রশিক্ষণে পাঠানো হয়েছিল ৮জন, তাদের মধ্যে ৬ জন দেশে ফিরলেও দুইজন আসেনি। তাদের বিষয়ে পুলিশ হেডকোয়ার্টারে মিসিং রিপোর্ট করা হয়েছে। ফিরতি ফ্লাইটের একদিন আগে ওই দুই পুলিশ সদস্য নিখোঁজ হন। তাদের পাসপোর্ট তাদের কাছেই আছে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa