ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মানবসেবায় রোটারিয়ানরা বিশ্বজুড়ে কাজ করছে: ফজলে করিম চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মে ২৭, ২০২২
মানবসেবায় রোটারিয়ানরা বিশ্বজুড়ে কাজ করছে: ফজলে করিম চৌধুরী রোটারি ক্লাব অব চিটাগাংয়ের দশম রোটার‌্যাক্ট ডিস্ট্রিক্ট ট্রেনিং অ্যাসেম্বলির উদ্বোধন

চট্টগ্রাম: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, বিশ্বজুড়ে রোটারিয়ানরা মানবসেবায় নানামুখী কাজ করে চলেছে। দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ, দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানো, চিকিৎসাসেবা, শিক্ষাবৃত্তি প্রদানসহ নানামুখী সেবামূলক কার্যক্রমে রোটারিয়ানরা সুদীর্ঘ কাল থেকে অবদান রেখে চলেছে।

 

আমি দীর্ঘ ৭ বছর ধরে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় দায়িত্ব পালন করেছি। এই সূত্রে পৃথিবীর বিভিন্ন দেশে নানামুখী সেবামূলক কার্যক্রম নিয়ে আমাকে যেতে হয়েছে। একজন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সেই জায়গা থেকে রোটারিয়ানরা সামাজিক ও নৈতিক দায়িত্ব পালন করে চলেছে। রোটারিয়ানদের এই সেবামূলক কর্মকাণ্ডে আমার অবস্থান থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

শুক্রবার (২৭ মে) দুুপুরে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে রোটারি ক্লাব অব চিটাগাংয়ের উদ্যোগে দশম রোটার‌্যাক্ট ডিস্ট্রিক্ট ট্রেনিং অ্যাসেম্বলির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, মানুষ মানুষের জন্য-এই মন্ত্রে দীক্ষিত হয়ে রোটারি ক্লাব সামাজিক সেবামূলক কার্যক্রম করে চলেছে। সবার সম্মিলিত অংশগ্রহণ ও সহযোগিতার মন্ত্রে দীক্ষিত হয়ে রোটারিয়ানরা সারা বাংলাদেশে প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সরকারও রোটারিয়ানদের এই কাজে নানা ভাবে সহযোগিতা ও উৎসাহ উদ্দীপনা দিয়ে যাচ্ছে। আমাদের উচিত এই কার্যক্রমে সহায়ক শক্তি হয়ে পাশে দাঁড়ানো।  

ডিআরআর সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও রোটার‌্যাক্ট ক্লাব অব চিটাগাংয়ের সাবেক সভাপতি শফিকুল ইসলাম রিফাতের সঞ্চালনায় আলোচনা সভায়  রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী, রোটারিয়ান রোয়েলা খান চৌধুরী, রোটারি ক্লাব অব চিটাগাং সভাপতি ড. বদরুদ্দোজা চৌধুরী, রোটারিয়ান আলমগীর পারভেজ, রোটারিয়ান আলমগীর সবুজ, রোটারিয়ান মো. শাহজাহান, রোটারিয়ান জোনায়েদ আলম, রোটারিয়ান ওমর আলী ফয়সাল, পিডিআরআর মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, মোহাম্মদ সাজ্জাদ, নাফিজুল আলম, ডিআরআর আল আমিন সজীব, ডিআরআরএন শরীফুল ইসলাম অপু প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa