ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিতর্ক প্রতিযোগিতায় শাবিপ্রবিকে হারিয়ে চ্যাম্পিয়ন চবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মে ২৯, ২০২২
বিতর্ক প্রতিযোগিতায় শাবিপ্রবিকে হারিয়ে চ্যাম্পিয়ন চবি ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি টিমকে (SUDS 52) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি টিম (CUDS)। প্রতিযোগিতায় দেশের ২২টি দল অংশ নিয়েছে।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন সিইউডিএস ও চট্টগ্রাম পরিবেশ অধিদফতরের তত্ত্বাবধানে আয়োজিত হয়েছে ডিওই-সিইউডিএস বিশ্ব পরিবেশ দিবস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব।

‘অনলি ওয়ান আর্থ’ স্লোগানে ২৭ মে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিযোগিতার প্রথম পর্ব এবং ২৮ মে বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে চূড়ান্ত পর্ব বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

 

সিইউডিএস মডারেটর অধ্যাপক এবিএম আবু নোমানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বক্তব্য দেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, অধ্যাপক এবিএম আবু নোমান, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার
মোহাম্মদ মিজানুর রহমান, পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মুফিদুল আলম এবং রেকিট বেনকিজারের সাপ্লাই ডিরেক্টর প্রদীপ কৃষ্ণমূর্তি।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, পরিবেশকে বাঁচাতে না পারলে উন্নয়ন কখনো টেকসই হবে না। আমরা যতক্ষণ পরিবেশ নিয়ে সচেতন হব না, ততক্ষণ আইন করে কোনো পরিবর্তন সম্ভব না। বিতর্ক আমাদের বুদ্ধিকে উদ্দীপ্ত ও শাণিত করে। যুক্তি-তর্কের মাধ্যমে সুন্দর ও সুশীল সমাজ গঠন সম্ভব।
আগামী প্রজন্মকে সুন্দর পৃথিবী উপহার দিতে আমাদের পরিবেশবান্ধব হতে হবে।

দুই দিনব্যাপী এ বিতর্ক উৎসবে অর্থায়নে ছিল রেকিট বেনকিজার এবং সার্বিক তত্ত্বাবধানে ছিল চট্টগ্রাম পরিবেশ অধিদফতর।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।