ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মশার বিস্তার রোধে নির্মাণাধীন ভবনে অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
মশার বিস্তার রোধে নির্মাণাধীন ভবনে অভিযান চসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম: নগরের আরাকান সড়কে নির্মাণাধীন আরিফ টাওয়ারের নিচতলায় এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২০ জুলাই) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মরুফা বেগম নেলী এ অভিযানে নেতৃত্ব দেন।

 

এ সময় তিনি ভবনের নিচের জমাটবদ্ধ পানি দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা নেওয়ার জন্য কঠোর নির্দেশনা দেন। একই সঙ্গে বর্ষা মৌসুমে নির্মাণাধীন ভবনের নিচতলায়, ভবনের ছাদে বা ছাদ বাগানে যাতে পানি না জমে সে বিষয়ে সতর্ক থাকার জন্য ভবন মালিকদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান।

একই অভিযানে শাহ আমানত সেতু সংযোগ সড়কের এক কিলোমিটার এলাকায় দোকানের ময়লা আবর্জনা নালায় ফেলে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে দুই দোকান মালিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও চসিকের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম। অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা দেন।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা জুলাই ২০, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।