ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে শুরু শিশুদের করোনার টিকাদান কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
চট্টগ্রামে শুরু শিশুদের করোনার টিকাদান কার্যক্রম ...

চট্টগ্রাম: চট্টগ্রামে শুরু হয়েছে পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কার্যক্রম। বৃহস্পতিবার টিকাদান কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও সিটি করপোরেশন এলাকায় একদিন আগেই শুরু হয় এ কার্যক্রম।

 

বুধবার (২৪ আগস্ট) সকালে নগরীর সরকারি মিউনিসিপ্যাল প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান শুরু হয়। কর্মসূচি উদ্বোধন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

এসময় মেয়র বলেন, যেহেতু শিক্ষার্থীরা কম বয়সী তাই মহানগরীর প্রতিটি স্কুলে গিয়ে টিকা প্রয়োগ করা হবে। সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ১৬৪টি টিম একই সময়ে টিকা প্রয়োগে অংশ নিবে। কিন্ডারগার্ডেন ও ফোরকানিয়া মাদ্রাসা, এতিমখানাসহ সিটি করপোরেশন এলাকায় কমপক্ষে চার লাখের বেশি শিক্ষার্থী টিকা পাবে।  

তিনি আরো বলেন, কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রীর দূরদর্শী পদক্ষেপের কারণে অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশ অগ্রগামী ছিল। বিশ্ব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর এই ভূমিকার প্রশংসা করেছেন। শিশুদের টিকা প্রয়োগের ক্ষেত্রে জন্ম নিবন্ধনের বাধ্যবধকতার কারণে কোনও শিশু যাতে বাদ না পড়ে সে বিষয়ে কাউন্সিলররা সহযোগিতা করবেন।

চসিক স্বাস্থ্য ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাছিম ভূঁইয়া, ডা. ইমাম হোসেন রানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লিটন বড়ুয়া, অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।