ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন হাজারী আ.লীগের দুর্দিনের কাণ্ডারী: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন হাজারী আ.লীগের দুর্দিনের কাণ্ডারী: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগরের লালখান বাজার ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংগঠক, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন হাজারীর স্মরণসভা ও কুলখানি শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় লেডিস ক্লাবে অনুষ্ঠিত হয়েছে।  

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার ও দেলোয়ার হোসেন হাজারী স্মৃতি সংসদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে এবং সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

সভায় মূল স্মৃতিচারণ করেন মরহুমের ছোট ভাই আমজাদ হোসেন হাজারী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী কাজী নুরুল আবছার, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার খোরশেদ আলম, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু ছৈয়দ, রুহুল আমিন, সেলিমুল হক, আবদুল লতিফ, নূর উদ্দিন, ফেনীর ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপন ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ রানা।
 

বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শেখ মহিউদ্দিন বাবু, ছাত্রলীগ নেতা নাজমূল নীরব প্রমুখ। সভায়, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতারা উপস্থিত ছিলেন। স্মরণসভার আগে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় মেজবানের আয়োজন করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধকালীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন হাজারী। মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন তিনি। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারী। তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা বীর মুক্তিযোদ্ধা মো, দেলোয়ার হোসেন হাজারীর নীতি অনুসরণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাবো-এটাই হোক আমাদের শপথ।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের বাতিঘর ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন হাজারী। মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যকে আরো দৃঢ় করতে আজ তাঁর শূন্যতা অনুভব করছি। নীতি আদর্শের প্রশ্নে দেলোয়ার হোসেন হাজারী ছিলেন আপসহীন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও চট্টগ্রামের উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন তিনি। একজন নির্লোভ রাজনৈতিক ও সমাজকর্মী হিসেবেও তিনি ছিলেন সুপরিচিত।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।