ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশের ক্রীড়াঙ্গন সমৃদ্ধ করেছিল বঙ্গবন্ধুর পরিবার: হেলাল আকবর চৌধুরী বাবর 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
দেশের ক্রীড়াঙ্গন সমৃদ্ধ করেছিল বঙ্গবন্ধুর পরিবার: হেলাল আকবর চৌধুরী বাবর  খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। 

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে ক্রীড়া জগতের অন্যতম সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ জামাল স্মরণে নগরের পলোগ্রাউন্ড মাঠে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে চট্টগ্রাম মহানগর ২৩ নম্বর পাঠানটুলি ওয়ার্ড শেখ জামাল স্মৃতি সংসদ।

সংগঠনের সভাপতি ও ডবলমুরিং থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ তৌহিদুল ইসলাম আরদিনের সভাপতিত্বে শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

 

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ২৩ নম্বর পাঠানটুলি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক আসিফ খান, মোমিন উল্লাহ, সাবেক ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, রাশেদুল আজিম রাসেল, স্বেচ্ছাসেক লীগ নেতা মোহাম্মদ পারভেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার পলাশ, শরীফুল ইসলাম মাহী প্রমুখ ।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, ক্রীড়া মানুষের শরীর ও মনোজগতকে প্রসারিত করে মানুষকে পূর্ণতা দান করে।

একজন ক্রীড়াবিদই পারে সমাজ ও দেশকে আলোকিত করতে। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে  মাদক আর প্রযুক্তির প্রবল আগ্রাসনে আমাদের যুবসমাজ দিন দিন ক্রীড়াঙ্গন থেকে দূরে সরে যাচ্ছে। যার ফলে আমাদের সমাজ ব্যবস্থায় একটি বিরূপ প্রভাব পড়ছে। সামাজিক নৈতিক অবক্ষয় ঘটছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু পরিবার শুধু দেশটা গড়ে তোলেনি ক্রীড়াঙ্গনকে বঙ্গবন্ধু পরিবার সাজিয়ে ছিলেন। এদেশের ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধু দুই ছেলে শেখ কামাল ও শেখ জামালের অনন্য ভূমিকা অনস্বীকার্য। আর অন্যদিকে দেশের ক্রীড়াঙ্গনকে ধ্বংস করেছে জিয়াপুত্র তারেক, ছাত্রদের হাতে খেলাধুলার পরিবর্তে তুলে দিয়েছিল অস্ত্র, মরণ নেশা মাদক। তারা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বাংলাকে আফগান বাননোর জন্য। আজকের এ অনুষ্ঠান থেকে তাদের হুঁশিয়ার করে বলতে চাই, বীর চট্টলার মাটিতে আর কোনো আগুন সন্ত্রাস, মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করতে দেওয়া হবে না। সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে সব রাজনৈতিক অপশক্তিকে মোকাবিলা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা  মো. রাজু  মো. নাসির, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোর্শেদ আলম, ছাত্রলীগ নেতা সাদাফ খান, খালেদ মাসুদ, জাহিদ হাসান সাইমুন, আবদুল্লাহ আল সাইমুন, ইমরান হোসেন সাজেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।