ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিকেলে ফটিকছড়ির চা শ্রমিকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
বিকেলে ফটিকছড়ির চা শ্রমিকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী  ...

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের শ্রমিকদের সঙ্গে তাদের জীবনমান উন্নয়নের জন্য দিকনির্দেশনামূলক কথা বলবেন। অনুষ্ঠান নির্বিঘ্ন করতে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলাবাহিনী সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফটিকছড়ি চা শ্রমিকদের সঙ্গে কথা বলবেন তিনি। প্রধানমন্ত্রী কথা বলবেন জেনে এখানকার চা শ্রমিকরা আনন্দে উদ্বেলিত।

এ আনন্দঘন মুহূর্ত স্মরণীয় করে রাখতে নানা আয়োজনে ব্যস্ত রয়েছে জেলা ও বিভাগীয় প্রশাসন।  

ফটিকছড়িতে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ফটিকছড়ির কর্ণফুলী চা বাগানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে ফটিকছড়ি উপজেলার ১৮টি চা বাগানের ১৫ হাজার শ্রমিকের মধ্যে ৫ হাজার শ্রমিক উপস্থিত থাকবেন। ফটিকছড়ি আসনের সংসদ সদস্য এবং উপজেলা ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন।  

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, ‘আজ শনিবার বিকেল ৪টায় মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চা শ্রমিকদের সঙ্গে কথা বলবেন। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সব ধরনের প্রস্তুতি রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য দিবেন। এই কথা শোনার পর থেকেই ফটিকছড়ি উপজেলার ২১টি চা বাগানের ১৫ হাজার শ্রমিকদের মাঝে আনন্দ বিরাজ করছে।  

দীর্ঘতম কর্মবিরতিতে যখন গভীর সংকটে দেশের চা শিল্প, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসেই ধর্মঘট ভেঙ্গে গত ২৮ আগস্ট কাজে যোগ দেন চা শ্রমিকরা। প্রধানমন্ত্রী কর্তৃক নির্ধারিত মজুরি বাড়িয়ে ১৭০ টাকা করায় ইতিপূর্বে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ নিজে তাদের মুখ থেকে শুনবেন জীবন সংগ্রামের কথা।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।