ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থীদের দাবিতে নয়, শিক্ষকের মৃত্যুতে ঘুম ভাঙল কর্তৃপক্ষের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
শিক্ষার্থীদের দাবিতে নয়, শিক্ষকের মৃত্যুতে ঘুম ভাঙল কর্তৃপক্ষের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিলো চবির ১ নম্বর গেইট এলাকায় স্পিড ব্রেকার, জেব্রা ক্রসিং এবং রাস্তা পারাপারের জন্য ফুট ওভারব্রিজ নির্মাণের। দাবিগুলো এতদিন বাস্তবায়ন না হলেও সড়ক দুর্ঘটনায় চবি শিক্ষক আফতাব হোসাইনের মৃত্যুর ঘন্টা খানেক পরই আঁকা হয়েছে জেব্রা ক্রসিং, স্থাপন হয়েছে স্প্রিড ব্রেকার।

 

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেইট এলাকায় জেব্রাক্রসিং ও স্পিড ব্রেকার স্থাপনের কাজ শুরু হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম বাংলানিউজকে বলেন, যেকোনো ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য জেব্রাক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।

যেটি সড়ক ও জনপদ অধিদফতরের মাধ্যমে অনেক আগেই পরিকল্পনা করা হয়েছিল। এছাড়া এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের পূর্ব পরিকল্পনা ছিল, আমরা সেটা দ্রুত বাস্তবায়নের চেষ্টা করছি।  

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বাংলানিউজকে বলেন, সড়ক ও জনপদ অধিদফতরকে এর আগেও অনেকবার জানিয়েছিলাম স্পিড ব্রেকার স্থাপনের বিষয়ে। গতকাল রাতে চবি শিক্ষকের মৃত্যুর পর আরও জোরালোভাবে জানানো হয়েছে। এছাড়া হাটহাজারী প্রশাসনের সঙ্গেও এ ব্যাপারে কথা বলেছি। ইতোমধ্যে জেব্রাক্রসিং ও স্পিড ব্রেকার স্থাপনের কাজ শুরু হয়েছে।

এর আগে শুক্রবার (২ সেপ্টেম্বর) মধ্যরাতে মাইক্রোবাস চাপায় প্রাণ হারান বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আফতাব হোসাইন। ক্যাম্পাসে এ খবর ছড়িয়ে পড়লে রাত দুইটার দিকে শিক্ষার্থীরা ১ নম্বর গেইট এলাকায় সড়ক অবরোধ করেন। এসময় তারা ফুটওভার ব্রীজ ও স্প্রিড ব্রেকার নির্মাণের দাবি জানান। পরে প্রক্টরিয়ালবডির আশ্বাসে আন্দোলনকারীরা ফিরে যান।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।