ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ার ইউপি চেয়ারম্যান বদরুউদ্দিন সাময়িক বরখাস্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
পটিয়ার ইউপি চেয়ারম্যান বদরুউদ্দিন সাময়িক বরখাস্ত  ...

চট্টগ্রাম: পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধরের ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুউদ্দিন মোহাম্মদ জসীমকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

রোববার (১১ সেপ্টেম্বর) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার উপ-সচিব এ কেএম মিজানুর রহমানের স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার ১২ নম্বর হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ জসীম একটি মামলায় গ্রেফতার হয়ে জেলহাজতে আছেন। আদালত মামলার অভিযোগপত্র আমলে নেওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী চট্টগ্রামের জেলা প্রশাসক ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছেন।

 

চেয়ারম্যান জসীমের দ্বারা সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উপ পরিচালক (স্থানীয় সরকার) বদিউল আলম বাংলানিউজকে বলেন, পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধরের ঘটনায় ইউনিয়নের চেয়ারম্যান বদরুউদ্দিন মোহাম্মদ জসীমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি আমরা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, চেয়ারম্যান জসীমের দ্বারা সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত ২৯ এপ্রিল হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয়। এ ঘটনায় জিতেন কান্তির ভাই তাপস বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ইউনিয়নের চেয়ারম্যান বদরুউদ্দিন মোহাম্মদ জসীমসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।