ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

আইআইইউসিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
আইআইইউসিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন ...

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইইউসি) ক্যাম্পাসে বর্ণিল আয়োজনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে।  

বুধবার (২৮ সেপ্টেম্বর) আইআইইউসির কুমিরা ক্যাম্পাসের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

দুপুর আড়াইটায় আইআইইউসির কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। পরে কেক কাটার মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপিত হয়।
 
কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। পবিত্র কোরআন তেলওয়াত করেন দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের লেকচারার শোয়াইব মক্কী। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।  

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, আমরা এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছি, যার পিতা জাতির জনক বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশের স্বাধীনতা এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দক্ষ দূরদর্শী নেত্রী। তাঁকে সম্মান করে আমরা নিজেরাই সম্মানিত বোধ করি। আমাদের প্রধানমন্ত্রী খুবই আল্লাহওয়ালা একজন মানুষ।  বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে আমরা তাঁর পিতার মতই মানবিক গুণাবলী দেখতে পাই। নেতৃত্বের যোগ্যতায় সমগ্র বিশ্বে আজ তিনি সমাদৃত।  

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক নির্দেশনায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপির পরিচালনায় আইআইইউসি আজ সারাদেশে দৃষ্টান্ত স্তাপন করেছে।  

আইআইইউসির উপ-উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টের সদস্য এবং ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. আকতার সাঈদ এবং বঙ্গবন্ধু রিসার্চ সেন্টার ফর ইসলাম অ্যান্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগের (বিআরসিআইআইডি) পরিচালক ও ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান মো. সরোয়ার আলম।  স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার।  

সভা শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন শরীয়াহ অনুষদের ডীন প্রফেসর ড. শাকের আলম শওক। সভা সঞ্চালনা করেন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের প্রফেসর ও পরিবহন ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মাহি উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa