ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

রক্তের উপর ক্ষমতায় যাওয়ার সিঁড়ি বন্ধে জনগণ ঐক্যবদ্ধ: শাহজাহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
রক্তের উপর ক্ষমতায় যাওয়ার সিঁড়ি বন্ধে জনগণ ঐক্যবদ্ধ: শাহজাহান ...

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, আওয়ামী লীগ সরকার আজকে দেশে ও বিদেশে অবাঞ্ছিত। যেদিকে যাচ্ছে সেদিকে তাদের বিতাড়িত করা হচ্ছে।

আজকে আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ একটি অবৈধ জবরদখলদার সরকার হিসেবে পরিচিতি পেয়েছে। পাশাপাশি তারা যে প্রশাসনযন্ত্রকে ব্যবহার করে বিএনপিসহ বিরোধী মত দমন করছে তা বিশ্ববাসীর কাছে স্পষ্ট হয়েছে। ভোট ডাকাতি করে, জনগণের রক্তের উপর ক্ষমতায় যাওয়ার সিঁড়ি বন্ধ করার জন্য জনগণ ঐক্যবদ্ধ হয়েছে।  

বুধবার (৫ অক্টোবর) বিকেলে নগরের নাসিমন ভবন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে ১২ অক্টোবর বিএনপির কেন্দ্র ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহাজাহান বলেন, আগামী ১২ অক্টোবর বীর চট্টগ্রাম থেকে অবৈধ ভোট ডাকাত শেখ হাসিনা সরকারের পতন ঘণ্টা বেজে উঠবে। শেখ হাসিনা সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় এসে জনগণের লাশের ওপর দাঁড়িয়ে আবার ক্ষমতার মসনদ পাকাপোক্ত করে রাখতে চায়।  সরকারের যদি শুভ বুদ্ধি থাকে তাহলে আগামী ১২ অক্টোবর চট্টগ্রামের গণসমাবেশের আগেই পদত্যাগ করুন।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করেছে। বিদ্যুৎ উৎপাদনের নামে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে। বিভিন্ন প্রজেক্ট নেওয়ার মূল উদ্দেশ্য ছিল দুর্নীতি। যার কারণে জনগণের দুর্ভোগ লাঘব হয়নি। গতকাল সারাদেশে জনগণকে অন্ধকারে ঠেলে দিয়েছে। এই তো মাত্র শুরু হয়েছে, এই অবৈধ সরকারের ক্ষমতা যত দীর্ঘ হবে জনগণকে ততবেশি দুর্ভোগে পড়তে হবে।

 বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, এই চট্টগ্রাম আন্দোলন সংগ্রামের তীর্থভূমি। এই দেশে যেকোনো সংকটে চট্টগ্রাম সবার আগে এগিয়ে এসেছে। এই চট্টগ্রাম থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভোট ডাকাত অবৈধ আওয়ামী সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনের চূড়ান্ত ফয়সালা চট্টগ্রামের রাজপথ থেকে শুরু করেছেন। আগামী ১২ অক্টোবর চট্টগ্রামে লাখো লাখো মানুষের ঢল নামবে, কোনো অপশক্তি জনগণের এই সমাবেশ ঠেকাতে পারবে না।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনের পরিচালনায় বিশেষ অথিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ। এ ছাড়াও বক্তব্য দেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এমএ হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী ও  মো. নুরুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa