ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইআইইউসি’র ইংরেজি ভাষা বিভাগে ওরিয়েন্টেশন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আইআইইউসি’র ইংরেজি ভাষা বিভাগে ওরিয়েন্টেশন  ...

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের এম এ (ইএলএল, ইএলটি এবং প্রিলিমিনারি) প্রথম সেমিস্টারের (অটাম-২০২২) মাস্টার্স ১ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।  

ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

 

তিনি বলেন, ইংরেজি সাহিত্যে উচ্চতর ডিগ্রী অর্জন করে দেশ ও সমাজের উন্নয়নে মনোনিবেশ করতে হবে। ইংরেজি ভাষার পাশাপাশি মাতৃভাষায় চর্চার উপরও গুরুত্ব আরোপ করেন তিনি।

 

সাহিত্য বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ছরওয়ার আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইআইইউসি’র ট্রেজারার এবং কলা ও মানবিক অনুষদ এর ডীন প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, অধুনিক ভাষা ইনিস্টিটিউটের ডিরেক্টর সহযোগী অধ্যাপক ইফতেখার উদ্দিন, MELL এর কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক ইউসুফ উদ্দিন খালেদ চৌধুরী এবং অন্যান্য শিক্ষকমণ্ডলী।  

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হক।  নবীনদের মধ্যে বক্তব্য দেন মো. তারেকুর রহমান, হাসান শাহরিয়ার আহমেদ, সাদিয়া ইসলাম, মাইমুনা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।