ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেশি দামে চিনি: চাক্তাই-খাতুনগঞ্জে অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
বেশি দামে চিনি: চাক্তাই-খাতুনগঞ্জে অভিযান চিনি

চট্টগ্রাম: মিল থেকে কমদামে কিনে মাত্রাতিরিক্ত বেশি দামে চিনি বিক্রি বন্ধে খাতুনগঞ্জ ও চাক্তাইয়ে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  এ সময় দুইটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (২৩ অক্টোবর) এ অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আকতার।

তিনি জানান, চট্টগ্রামের একটি চিনি উৎপাদনকারী প্রতিষ্ঠান থেকে আগাম চিনি কিনে বেশি দামে বিক্রি করে ইবনাত ট্রেডার্স বাজার অস্থিতিশীল করছিল বলে অভিযোগ পাওয়া যায়।

একই অভিযোগ ছিল নিশাত ট্রেডিংয়ের বিরুদ্ধেও। খাতুনগঞ্জের ইবনাত ট্রেডিংকে ১৫ হাজার টাকা ও চাক্তাইয়ের নিশাত ট্রেডিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা পাইকারিতে প্রতিকেজি চিনি ৯৭-৯৮ টাকা বিক্রি করছিল।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রতিষ্ঠান দুইটি নকল ভাউচার দেখিয়েছে। সেগুলোতে সিল, সই কিছু নেই। তারা যে প্রতিষ্ঠান থেকে ওই চিনির বিপরীতে ভাউচার নিয়েছেন দাবি করেছেন তা প্রতিষ্ঠানটি সঠিক নয় বলে জানিয়েছে।  

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।