ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলকে এগিয়ে নিতে ত্যাগী নেতাদের অনুসরণ করতে বললেন নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
দলকে এগিয়ে নিতে ত্যাগী নেতাদের অনুসরণ করতে বললেন নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এনজি মাহমুদ কামাল পারিবারিকভাবে আমাদের খুব কাছের মানুষ ছিলেন। তাঁর এই স্মরণ সভা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত হওয়ায় আমি অনুপ্রাণিত।

চৌধুরী এনজি মাহমুদ কামাল একজন বিনয়ী, সদালোপী এবং সর্বোপরী একজন পরিচ্ছন্ন ও সুদর্শন রাজনৈতিক নেতা ছিলেন। তিনি বনেদি ঘরের সন্তান হয়েও গণমানুষের নেতা হিসেবে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চৌধুরী এনজি মাহমুদ কামালের ৩১তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর একজন প্রিয় মানুষ হিসেবে ৭৫ পরবর্তী সময়ে তিনি যথেষ্ট সাহসী ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ তাঁর পরিবারের সদস্যদের উপস্থিতিতে যে আয়োজনটি হয়েছে এবং তাঁর দীর্ঘ রাজনীতিক জীবনের বক্তব্য যারা উপস্থাপন করেছেন এবং শ্রবণ করেছেন সেখান থেকে আমাদের আগামীর নবযাত্রাকে স্বাগত জানাই।

আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমণ এবং ঐতিহাসিক পলোগ্রাউন্ডে অনুষ্ঠিতব্য সমাবেশকে সফল করার লক্ষ্যে প্রতিটি থানা, ওয়ার্ড ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে নির্দেশনা প্রদান করে আ জ ম নাছির উদ্দীন বলেন, অত্যন্ত শৃঙ্খলভাবে আমরা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ তাঁকে বরণ করবো। এই ক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখার জন্য তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ‘৭৫ পরবর্তী দূর্বিনীত দুঃসময়ে যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের মধ্যে প্রয়াত চৌধুরী এনজি মাহমুদ কামাল ছিলেন অন্যতম। আমাদের পূর্বসূরীদের রাজনীতিক ত্যাগ-তিতিক্ষা স্মরণ রেখে নতুনদের সামনে এগিয়ে যেতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, পরিবারের সদস্য ডা. মঈনুল ইসলাম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমস, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।