ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে শরতের রঙে ঝলমলে একদিন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
সিআইইউতে শরতের রঙে ঝলমলে একদিন  সিআইইউতে অটামনাল মেলোডি ২০২২ অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: শরতের রঙে ঝলমলে সজ্জিত পুরো হলরুম। বাধভাঙা উচ্ছ্বাস আর মুহুর্মুহু করতালি।

একটু পরপর যেন সবাইকে আনন্দের সাম্পানে ভাসিয়ে নিয়ে চললো দিনভর। গান, নাচ, নাটিকা- কী নেই সূচিতে? 

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইংলিশ ক্লাবের ‘অটামনাল মেলোডি ২০২২’ অনুষ্ঠানের চিত্রটা ছিল সত্যিই অন্যরকম।

বছরজুড়ে ক্লাস-পরীক্ষার ঝক্কি ঝামেলায় ফিকে হয়ে পড়েছিল ক্যাম্পাস লাইফের ফ্রেমে বাঁধা ছবিটা।  

এবারের অনুষ্ঠানটা তাই ছাত্র-শিক্ষক সবার কাছে হয়ে থাকলে ক্যালেন্ডারের পাতায় স্মৃতির একটি দিন। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী সৃষ্টিশীল প্রজন্ম গড়ে উঠতে এমন সাংস্কৃতিক কর্মকাণ্ডের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন।  

ইংলিশ ক্লাবের ভারপ্রাপ্ত মডারেটর প্রভাষক সানজিদা আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্ল্যাস এর ডিন ড. শাহ আহমেদ, উপদেষ্টা অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, ইংরেজি বিভাগের চেয়ারম্যান কাজী মো. সাইফুল আসপিয়া প্রমুখ।  

অনুষ্ঠানে ইসরাত, মর্তুজা ও নীলের প্রাণবন্ত উপস্থাপনা হলভর্তি দর্শকদের নজর কাড়ে। দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই চমৎকার একটি নাচ দিয়ে শুরু হয় দ্বিতীয় পর্ব। এরপর একে একে নানান আয়োজনে অনুষ্ঠান জমিয়ে তোলেন শিক্ষার্থীরা।  

মূকাভিনয় ছাড়াও সূচিতে আরও ছিল বিখ্যাত গল্প নেকলেস, থিমেটিক সংগীত, নোয়াখালী এবং চিটাগংয়ের রীতি নিয়ে নাটক ভদ্র সমাজের জটসহ অনেক কিছু। পুরো অনুষ্ঠানটি সুন্দর করে উপস্থাপন করার পেছনে সহযোগিতা করেছে লুমিনেজ এবং আদিব ট্রেড নামের দুটি প্রতিষ্ঠান।  

অনুষ্ঠানের মঞ্চ শরতের সাজে ফুটিয়ে তোলেন ইংলিশ ক্লাবের সদস্যরা। সুদূর অনন্যা আবাসিক এলাকা থেকে নাকি কাশফুল আনতে হিমশিম খেতে হয়েছে তাদের-এমনটাই জানালেন ইংরেজি বিভাগের ছাত্রী শুভ্রনীলা।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।