ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৯, ২৩ মার্চ ২০২৩, ০১ রমজান ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতাকে নিয়ে গান বাঁধলেন দিদির দূতরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
মমতাকে নিয়ে গান বাঁধলেন দিদির দূতরা

কলকাতা: প্রতিদিন বিরোধীরা বেলাগাম দুর্নীতির অভিযোগ করছে মমতার দলের বিরুদ্ধে। এরই মধ্যে মার্চের শেষে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন।

সেই নির্বাচানকে পাখির চোখ করে এগোচ্ছে মমতার দল, তৃণমূল কংগ্রেস।

পঞ্চায়েত নির্বাচনের আগেই গ্রামে গ্রামে বাড়তি জনসংযোগে নজর দিয়েছেন মমতা।

গোটা বাংলাজুড়ে ‘দিদির সুরক্ষাকবচ’ নামে কর্মসূচিতে শামিল হয়ে গ্রামে গ্রামে পৌঁছে যাচ্ছেন দিদির দূতরা। তৃণমূলের সাংসদ, বিধায়ক, মন্ত্রী থেকে শুরু করে সবস্তরের জনপ্রতিনিধিরা পাড়ায়-পাড়ায় ঘুরছেন। সাধারণ মানুষের অভাব অভিযোগের কথা শুনছেন, দ্রুত তা সমাধানের আশ্বাসও দিচ্ছেন।

এবার সেই কর্মসূচি নিয়ে গান প্রকাশ করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের একাধিক জনমোহিনী প্রকল্পকে হাতিয়ার করে গান বেঁধেছে তৃণমূল। গানের শুরু ‘দিদির চোখে স্বপ্ন যখন, নতুন আলোর খোঁজ / সবার হাতে তিনি পরান, সুরক্ষা কবচ। ’ ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের এই গান ভাইরাল হয়েছে।
 
রোববার (২৯ জানুয়ারি) তৃণমূল ভবনে এই গানের ভিডিও উদ্বধোন করেন পশ্চিমবঙ্গ যুব সভাপতি অভিনেত্রী সায়নী ঘোষ, রাজ্য সোশ্যাল মিডিয়ার ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য এবং রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। দলের তরফে জানানো হয়েছে এই গান মুখ্যমন্ত্রীর ১৫টি কল্যাণমূলক প্রকল্পের বিষয় তুলে ধরবে।  

অভিনেত্রী সায়নী ঘোষ বলেন, গানের মাধ্যমে রাজ্যের শিক্ষা, স্বাস্থ্য পরিষেবা থেকে শুরু করে খাদ্য, বাসস্থান, আয়, সামাজিক নিরাপত্তাসহ মুখ্যমন্ত্রীর ১৫টি কল্যাণমূলক প্রকল্পের প্রচারের উদ্দেশ্যকে তুলে ধরা হয়েছে। আমাদের সাড়ে ৩ লাখ কর্মী ২ কোটি পরিবারের কাছে পৌঁছবেন এবং নিশ্চিত করবেন যে, যোগ্য ব্যক্তিরা দিদির সুরক্ষা কবচের অধীনে তালিকাভুক্ত প্রকল্পগুলোর সুবিধা পাচ্ছেন কিনা।

তবে গত কয়েক সপ্তাহে রাজ্যজুড়ে দিদির সুরক্ষাকবচ কর্মসূচিতে বিক্ষোভের মুখেও পড়ছেন দিদির দূতরা।

কোথাও সরকারি যোজনায় ঘর না পাওয়ার ক্ষোভ তো কোথাও আবার রাস্তা এবং পানির তীব্র সমস্যার ক্ষোভ। যা নিয়ে রাজ্যের শাসকদলকে বিরুদ্ধে বেলাগাম দুর্নীতির অভিযোগ তুলছেন বিরোধীরা।

তবে মমতার দলের অভিমত, বাংলা নিজের মেয়েকেই চায় বা খেলা হবে -এর মত গানগুলো যেভাবে মানুষের মনে জায়গা করে নিয়েছিল, সেভাবেই দিদির সুরক্ষা কবচ গানটিও খুব অল্প সময়ের মধ্যেই মানুষের হৃদয়ে জায়গা করে নেবে। আর সেই গানকেই সামনে রেখে পঞ্চায়েত ভোট জেতার কৌশল ঠিক করেছে, পশ্চিমবঙ্গের শাসকদল, তৃণমূল কংগ্রেস।
 
বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa