ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ

কলকাতা: পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন বাংলার দাদা, তথা  ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।  

মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে রাজ্যে শুরু হয় বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন।

আর সে মঞ্চ থেকেই দেশ-বিদেশের শিল্পপতিদের সামনে সৌরভ গাঙ্গুলীকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলে ঘোষণা দেন মুখ্যমন্ত্রী।

ভারতের বিভিন্ন রাজ্যে এ প্রথা চালু থাকলেও ব্র্যান্ড অ্যাম্বাসেডর পশ্চিমবঙ্গে কোনোকালেই ছিল না। মমতাই এর উদ্যোক্তা। ২০২০ সালে বলিউড সুপারস্টার শাহরুখ খানকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে বেছে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর থেকে তিনিই ছিলেন।

তবে চলতি বছরের মার্চ মাসে রাজ্যের পর্যটন দপ্তরেরর ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয় টলিউড অভিনেতা দেবকে। সে সময় অনেকেই প্রশ্ন তুলেছিলেন, তাহলে কি শাহরুখের পদ গেল? 

তখনও মমতা স্পষ্ট করেছিলেন যে, শাহরুখ যেমন ব্র্যান্ড অ্যাম্বাসাডর আছেন তেমন থাকবেন। তবে যেহেতু তিনি অত্যন্ত ব্যস্ত মানুষ, তাই পর্যটন দপ্তরের ব্র্যান্ড অ্যাম্বাসেডরর দায়িত্বটা দেবকেই দেওয়া হলো।

বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে সৌরভ গাঙ্গুলীকে শুধু ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলেই ঘোষণা দেননি মমতা, দাদার হাতে তুলে দেওয়া হয় নিয়োগপত্র। যদিও এবারও মুখ্যমন্ত্রী স্পষ্ট করলেন না, শাহরুখের বদলে কি সৌরভ? নাকি দুজনেই যুগ্মভাবে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকবেন? সে বিষয়েও সরকারি কোনো ঘোষণা নেই।

বাংলাদেশ সময়: ৯৪৭  ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
ভিএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।